ইনিংস ব্যবধানে মধ্যাঞ্চলের হার, বিসিএল শিরোপা দক্ষিণাঞ্চলের

সংগৃহীত ছবি

 

 

ইনিংস ব্যবধানে মধ্যাঞ্চলের হার, বিসিএল শিরোপা দক্ষিণাঞ্চলের

অনলাইন ডেস্ক

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে বিসিবি মধ্যাঞ্চলকে ইনিংস ও ৩৩ রানের ব্যবধানে হারিয়েছে বিসিবি দক্ষিণাঞ্চল। ফাইনালে সাদমান ইসলামের ডাবল সেঞ্চুরি ও মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চল গড়ে বড় সংগ্রহ। জবাব দিতে নেমে ফলো-অনে পড়ে মধ্যাঞ্চল। দুই ইনিংস মিলিয়ে শেষ অবধি দলটি ছুঁতে পারেনি দক্ষিণাঞ্চলের সংগ্রহ।

বিসিএল ফাইনালে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৫০০ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। জবাব দিতে নেমে দুই ইনিংসে যথাক্রমে ২৩০ ও ২৩৭ রানে অলআউট হয় মধ্যাঞ্চল। ফলে রেকর্ড ষষ্ঠবারের মতো প্রথম শ্রেণির এই ক্রিকেট টুর্নামেন্ট জিতল দক্ষিণাঞ্চল।

আজ ৩ উইকেট হারিয়ে ৬৪ রান নিয়ে চতুর্থ দিনে ইনিংস হার এড়ানোর লড়াইয়ে নামে মধ্যাঞ্চল।

জাকের আলী অনিক ১৯ ও মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ৪০ রানে। দিনের শুরুতেই তারা হারায় জাকেরের উইকেট। দলীয় ৭৭ রানে ৬৪ বলে ২৩ রান করে এই ব্যাটার লেগ বিফোরের ফাঁদে পড়েন নাজমুল ইসলাম অপুর বলে। এরপর ওই ৭৭ রানে থাকতেই আরও দুই উইকেট হারিয়ে ফেলে মধ্যাঞ্চল। ৬৫ বলে ৪৯ রান করা মোহাম্মদ মিঠুন উইকেটের পেছনে ক্যাচ দেন খালেদ আহমেদের বলে। এরপর মোসাদ্দেক হোসেন নিজের মুখোমুখি হওয়া প্রথম বলে আউট হন নাজমুল অপুর ওভারে।

কিছুক্ষণ পর ১৯ বলে ৯ রান করে আউট হন আরিফুল হক। এরপরই লড়াই শুরু করেন মোহাম্মদ শরিফুল্লাহ ও আবু হায়দার রনি। দুজনের অষ্টম উইকেট জুটিতে আসে ১২১ রান। ৯ চারে ১১৪ বলে ৬৩ রান করে খালেদের বলে এলবিডব্লিউ হয়ে শরিফ ফিরলে ভেঙে যায় এই জুটি। এরপরও ইনিংস হার থেকে বাঁচানোর চেষ্টায় থাকা আবু হায়দার রনি আউট হন শেষ ব্যাটার হিসেবে।

খালেদের বলে সুমনের হাতে ক্যাচ দেওয়ার আগে ৬ চার ও ৪ ছক্কায় ১২৭ বলে ৭৭ রান করেন তিনি। দক্ষিণাঞ্চলের পক্ষে ১৭ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ৭৪ রান দিয়ে ৫ উইকেট নেন খালেদ। ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকানো সাদমান।

news24bd.tv/SHS