গুলিস্তানের বিস্ফোরণ নিয়ে যা বললেন বিএনপি নেতারা

গুলিস্তানের বিস্ফোরণ নিয়ে যা বললেন বিএনপি নেতারা

অনলাইন ডেস্ক

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, একের পর এক বিস্ফোরণের ঘটনা ঘটছে। কেন ঘটছে, কারা ঘটাচ্ছে তার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি করা হোক।

মঙ্গলবার উদ্ধারকাজ চলাকালে রাত ১০টায় ঘটনাস্থলে হাজির হয়ে এ কথা বলেন আব্দুস সালাম। এসময় বিএনপি নেতা ইশরাক হোসেনও উপস্থিত ছিলেন।

একের পর এ মর্মান্তিক ঘটনা উদ্বেগজনক উল্লেখ করে তিনি বলেন, এখানে পুলিশ আছে, র‌্যাব আছে, ফায়ার সার্ভিস আছে, সেনাবাহিনী আছে। তারা উদ্ধারকাজ চালাক। তাদের পাশাপাশি বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে ঘটনার কারণ উদ্ঘাটনের দাবি জানাচ্ছি।

এর আগে রাজধানীতে পরপর দুটি বিস্ফোরণের ঘটনাকে ‌‘রহস্যজনক’ উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার রাতে এক বিবৃতিতে ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করে তিনি বলেন, এসব বিস্ফোরণের ধরন প্রায় একই রকম হওয়ায় জনমনে সন্দেহ বাড়ছে। এসব ঘটনা পরিকল্পিত কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন। আমি মনে করি এর পেছনে সরকারের গাফিলতি ও ব্যর্থতা রয়েছে।

বর্তমান সরকারের আমলে মানুষের জীবনের কোনো মূল্য নেই মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়াবহ প্রাণহানির ঘটনা ঠেকাতে পারছে না। আমি বিস্ফোরণের ঘটনাগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি।

একই সঙ্গে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার দাবি জানান বিএনপি মহাসচিব।

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রতি শোক ও দুঃখ প্রকাশ করে ফখরুল বলেন, সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক। বিকেলে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশের একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১০০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

news24bd.tv/তৌহিদ