তুরস্ক-সিরিয়ায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা পাঠালেন রোনালদো

সংগৃহীত ছবি

তুরস্ক-সিরিয়ায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা পাঠালেন রোনালদো

অনলাইন ডেস্ক

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্ষতিগ্রস্থদের জন্য জরুরী পণ্য বোঝাই একটি বিমান পাঠিয়েছেন এই ফুটবলার। খবর মার্কার।  

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় ৭ দশমিক ৭ এবং ৭ দশমিক ৬ মাত্রার দুটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।

স্মরণকালের ভয়াবহ এই ভূমিকম্পে ৫০ হাজারের বেশি মানুষ প্রাণ হারান। মানবিক বিপর্যয়ে পড়ে লাখো মানুষ।  

ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য তাবু, খাবার, কম্বল, শিশুখাদ্য ও ওষুধসহ প্রয়োজনীয় পণ্য পরিবহণ খরচ দিয়েছেন রোনালদো। তার দেওয়া সহায়তার পরিমাণ ৩ লাখ ৫০ হাজার ডলার যা বাংলাদেশি টাকায় সাড়ে ৩ কোটি টাকারও বেশি।

 

বিভিন্ন সময়ে দূর্যোগ ও চিকিৎসার কাজে বিপুল অঙ্কের অর্থ দান করেছেন রোনালদো। তার এই দানশীলতার কারণে বিশ্বব্যাপী অনেক ভক্তও তৈরি হয়েছে। তিনি সেভ দ্যা চিল্ডেন, ইউনিসেফ ও ওয়ার্ড ভিশনের মত সংস্থার অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছেন।

এইতো কিছুদিন আগে এক শিশুর ব্রেইন সার্জারির জন্য ৮৩ হাজার ডলার সহায়তা করেন। পর্তুগালের একটি ক্যান্সার চিকিৎসা কেন্দ্রে ১ লাখ ৬৫ হাজার ডলার দান করেন। করোনা মহামারীর সময় পর্তুগালের হাসপালগুলোতে ১০ লাখ ডলার ব্যায় করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা।

news24bd/ARH