‘ড. ইউনুসের পক্ষে চিঠি ষড়যন্ত্রের আলামত’

‘ড. ইউনুসের পক্ষে চিঠি ষড়যন্ত্রের আলামত’

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নোবেল বিজয়ী ড. ইউনুস অন্যায় করেছেন। তাই গ্রামীণ ব্যাংক, গ্রামীণ টেলিকম নিয়ে তদন্ত হচ্ছে। এটাকে হ্যারাসমেন্ট (হয়রানি) বলার কোনও সুযোগ নেই।

ড. ইউনুস দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করেছেন এমন নজির নেই দাবি করে তিনি বলেন, দুই দিন আগে সংবাদমাধ্যমে দেখলাম নোবেল বিজয়ী ড. ইউনুসকে নিয়ে বিজ্ঞাপন ছাপা হয়েছে।

হিলারি ক্লিনটন, বান কি মুনসহ বিশ্বের ৪০ জন নেতার নামে চিঠি দেওয়া হয়েছে। তারা এ চিঠি কাকে দিয়েছে? কারা দিয়েছে? বাংলাদেশের প্রধানমন্ত্রীকে নাকি চিঠি দেওয়া হয়েছে। কিন্তু সেই চিঠি বিজ্ঞাপন আকারে দেখতে হবে? নিউজ আকারে আসেনি কেন? এই চিঠি ষড়যন্ত্রের আলামত।

শুক্রবার (১০ মার্চ) জাতীয় প্রেসক্লাব এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এদিন দেশ, উন্নয়ন, সরকার ও শান্তির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট।

দেশের মানুষের জীবনমান উন্নয়নে ইউনুসের বিন্দুমাত্র অবদান নেই বলে দাবি করেন আওয়ামী লীগের এই নেতা।

হানিফ বলেন, উল্টো মানুষকে নিঃস্ব করে দেওয়ার অজস্র রেকর্ড আছে। দেশের দুর্যোগে, ঘূর্ণিঝড় কবে কার পাশে তিনি দাঁড়িয়েছেন এমন একটা নজিরও কেউ দেখাতে পারবে না।

‘কোথায় কত টাকা আত্মসাৎ করেছেন তার তদন্ত হচ্ছে। নোবেল বিজয়ী কি আইনের ঊর্ধ্বে? আমেরিকার এক নোবেল বিজয়ীর বিরুদ্ধে যৌন নির্যাতন মামলা হয়েছিল। পরে জেলেও গিয়েছিলেন। আইন সব দেশে সকলের জন্য সমান। রাষ্ট্রের প্রধান হোন আর নোবেল বিজয়ী হোন না কেন, অপরাধী হিসেবে আইনের মুখোমুখি হতে হবে’,  ডা. ইউনুসকে উদ্দেশ্য করে বলেন হানিফ।

news24bd.tv/তৌহিদ