সারাদেশে বিএনপির মানববন্ধন, রাজধানীতে সমাবেশ করবে আওয়ামী লীগ

সারাদেশে বিএনপির মানববন্ধন, রাজধানীতে সমাবেশ করবে আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

দশ দফা দাবিতে আজ শনিবার সারাদেশে মানববন্ধন করবে বিএনপি। এই কর্মসূচি বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১২ পর্যন্ত। বিএনপির এই কর্মসূচির বিপরীতে রাজধানীতে আজ দুই স্থানে সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।  

দলীয় সূত্রে জানা যায়, সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মানববন্ধন শুরু হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে এই কর্মসূচিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। ঢাকা মহানগর উত্তরের মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন যোগ দেবেন। বেলা ১১টার দিকে উত্তর বাড্ডার সুবাস্তু নজর ভ্যালির সামনে থেকে শুরু হবে এই কর্মসূচি।  

এ ছাড়া ঢাকা জেলার কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মানিকগঞ্জ জেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান অংশ নেবেন।

 

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসভা থাকায় সেখানকার কর্মসূচি স্থগিত করেছে বিএনপি।  

বিদ্যুৎ, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং ‘বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন’ ও বেগম খালেদা জিয়ার ‘নিঃশর্ত মুক্তি’সহ ১০ দফা দাবি আদায়ে বিএনপিসহ সমমনা দলগুলো। এসব কর্মসূচি পালন করছে।  

এদিকে সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আর বিকালে বনানীতে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এসব কর্মসূচিতে তৃণমূল নেতাদের সঙ্গে নগর ও কেন্দ্রীয় নেতারাও যোগ দেবেন। বিএনপির কর্মসূচি থেকে বিশৃঙ্খলার চেষ্টা হলে তা প্রতিহত করে শান্তি বজায় রাখতেই সারাদেশে সমাবেশসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকার কথা জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।  

news24bd.tv/আইএএম