নতুন ইমোজি আসছে হোয়াটসঅ্যাপে

সংগৃহীত ছবি

নতুন ইমোজি আসছে হোয়াটসঅ্যাপে

অনলাইন ডেস্ক

মেসেজ চ্যাট, অডিও-ভিডিও কলের জন্য সেরা প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত আপডেট হচ্ছে প্ল্যাটফর্মটি। এবার এই প্ল্যাটফর্মে যুক্ত হলো নতুন ২১টি ইমোজি। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করবে।

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের বেশ জনপ্রিয় ফিচার হলো বিভিন্ন ধরনের ইমোজি। শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ ২১টি নতুন ইমোজির রোল আউট শুরু করেছে অ্যান্ড্রয়েড বিটা টেস্টারদের জন্য। যা এরই মধ্যে বিটা ভার্সন ব্যবহারকারীরা দেখতে পাচ্ছেন।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, এই ২১টি নতুন ইমোজি পাঠানোর জন্য ব্যবহারকারীদের কোনো নতুন ধরনের কিবোর্ড ডাউনলোড করার বা ব্যবহার করার প্রয়োজন নেই।

কারণ লেটেস্ট ইউনিকোড ১৫.০-তেই রয়েছে এই নতুন ২১টি ইমোজি যেগুলো হোয়াটসঅ্যাপের অফিশিয়াল কিবোর্ড থেকেই সরাসরি পাঠানো সম্ভব।

আগে এই ২১টি ইমোজি হোয়াটসঅ্যাপের অফিশিয়াল কিবোর্ডে দেখা যেত না কারণ সেগুলো নিয়ে কাজকর্ম চলছিল। তবে সেক্ষেত্রে অন্য একটি কিবোর্ড ব্যবহার এইসব ইমোজি পাঠানো যেত। তবে নতুন পদ্ধতিতে এই জাতীয় সমস্যা আর থাকবে না।

এছাড়াও বেশ কয়েকটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার চালু হতে চলেছে যার মাধ্যমে অচেনা নম্বর থেকে আসা কল আগেভাগেই মিউট করার সুযোগ পাবেন ইউজাররা।

সূত্র: ইন্ডিয়া ডটকম

news24bd.tv/AA