‘নিপীড়ন-নির্যাতনের রোল মডেল আওয়ামী লীগ সরকার’

সংগৃহীত ছবি

‘নিপীড়ন-নির্যাতনের রোল মডেল আওয়ামী লীগ সরকার’

অনলাইন ডেস্ক

সরকার বিরোধী পক্ষের কণ্ঠ স্তব্ধ করে ক্ষমতায় টিকে থাকার অপকৌশল নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘নিপীড়ন-নির্যাতনের রোল মডেল আওয়ামী লীগ সরকার। ’ 

সোমবার (১৩ মার্চ) বিএনপির গুলশান কার্যালয়ে জিয়া পরিষদ আয়োজিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

বিরোধী শক্তিতে ধ্বংস করতে বিএনপি নেতাকর্মীদের নামে একাধিক মামলা দেওয়া হয়েছে অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, ‘আগামী নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমূলক করতে সরকারকে বিদেশিরা চাপ দিচ্ছে।

বিএনপি আগামী নির্বাচনে অংশ না নিলে সেটি গ্রহণযোগ্য হবে না। ’

তিনি বলেন, ‘এই রাজনৈতিক সংকট কাটাতে বিএনপি সরকারের পদত্যাগে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে। দাবি আদায়ে বিএনপির ইউনিয়ন পর্যায়ের কর্মসূচিও সফল হয়েছে। বিএনপি ও জিয়া পরিবারকে ভয় পায় বলেই ষড়যন্ত্রের আশ্রয় নিচ্ছে সরকার।


 
বিএনপি নেতা বলেন, ‘সামনে রোজা আসছে, অথচ সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ। সরকারের ব্যবসায়ী সিন্ডিকেট জনগণের পকেট থেকে টাকা লুট করছে বলেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। বিদ্যুৎ গ্যাসে দুর্নীতি, লুটপাটের জন্য একদিন বিচারের মুখোমুখি হতে হবে সরকারকে। ’

খন্দকার মোশাররফ বলেন, ‘জনগণের সঙ্গে প্রতারণার উদ্দেশে খাদ্য মজুতের ভুল তথ্য দিচ্ছে সরকার। আন্তর্জাতিক পর্যায়ে মিথ্যাচার করে ধরা পড়েছে। নিম্নবিত্তরা অর্ধাহারে আছে। ’ খাদ্য মজুত থাকলে মূ্ল্যবৃদ্ধি হচ্ছে কেন- এর ব্যাখ্যা দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘চলমান সংকট উত্তরণে সরকারকে বিদায় করতে হবে। জনগণকে সম্পৃক্ত করে গণঅভ্যুত্থান ছাড়া সরকারকে হটানো যাবে না। ’ এ সময় সকলকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

news24bd.tv/আইএএম