নির্বাচন আওয়ামী লীগের অধীনে নয়, কমিশনের অধীনে হবে: তথ্যমন্ত্রী

নির্বাচন আওয়ামী লীগের অধীনে নয়, কমিশনের অধীনে হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দেশে নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। সুতরাং চাইলেও আওয়ামী লীগের অধীনে বিএনপি নির্বাচনে আসতে পারবে না বলে জানালেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। কমিশনের অধীনে নির্বাচন হওয়ায় বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার (১৪ মার্চ) মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। ২০০৮ সালে বিএনপি সর্বশক্তি প্রয়োগ করে নির্বাচন করলেও প্রথমে মাত্র ২৯টি আসন পেয়েছিল। পরে উপ-নির্বাচনে আরও দুটি আসন পায়।

মন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনে তারা বিশাল জোট গঠন করে নির্বাচনে অংশগ্রহণ করেছিল।

এ নির্বাচনে তারা প্লেয়ারও হায়ার করেছিল।

নির্বাচনের প্রেক্ষাপট তুলে ধরে হাছান মাহমুদ বলেন, এ নির্বাচনে হেভিওয়েট রাজনীতিবিদ ড. কামাল হোসেনকে তারা হায়ার করে, কিন্তু হায়ারে খেলতে গিয়ে তিনি ভালো খেলেননি। এই বিশাল জোট নিয়ে তারা মাত্র সাতটি আসন পেয়েছিল। বিএনপির জনপ্রিয়তা এর থেকেই স্পষ্ট। আমি আশা করব, আগামী নির্বাচনে তারা যেন ৩০টির বেশি আসন পায়।

তথ্যমন্ত্রী আরও বলেন, ২০০৮ সালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বেশ কয়েকবার বলেছিলেন নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। ২০০৮ সালে যে নির্বাচন হয়েছিল সেটি অবাধ-নিরপেক্ষ এবং বিশ্বব্যাপী গ্রহণযোগ্য একটি নির্বাচন হয়েছিল। কিন্তু সে নির্বাচনে তারাই ৩০টির বেশি আসন পায়নি। বেগম জিয়ার ভবিষ্যদ্বাণী তার বেলাতেই কার্যকর হয়েছে।

তিনি বলেন, এবারের নির্বাচনে মির্জা ফখরুলের ভবিষ্যদ্বাণীও যদি তার বেলাতেই সত্য হয় তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। মির্জা ফখরুল যে ভবিষ্যদ্বাণী করেছেন, এ ধরনের অবান্তর কথা বলা সমীচীন নয়।

news24bd.tv/FA