গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম লেখালেন বাংলাদেশের সামিন

মো. সামিন রহমান।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম লেখালেন বাংলাদেশের সামিন

প্রেস বিজ্ঞপ্তি

মাত্র ১০ দশমিক ৯২ সেকেন্ডে টাইয়ের উইন্ডসর নট বেঁধে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন আইইউবির মার্কেটিং বিভাগের ৫ম সেমেস্টারের শিক্ষার্থী মো. সামিন রহমান।

গিনেজে এই বিষয়ক আগের রেকর্ডটি ছিলো ১২.৮৯ সেকেন্ড। এ মাসেই গিনেজ কর্তৃপক্ষের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন রেকর্ড গড়ার সার্টিফিকেট হাতে পান সামিন।

এই রেকর্ডটির জন্য ২০২২ সালে আগস্ট মাসে প্রথম অনলাইনে আবেদন করেছিলেন সামিন।

সে বছরেরই নভেম্বর মাসে তার আবেদনের সাপেক্ষে প্রমাণ চায় গিনেজ কর্তৃপক্ষ। সেসময় ১০ দশমিক ৯২ সেকেন্ডে উইন্ডসর নট বাঁধার একটি ভিডিও গিনেজের ওয়েবসাইটে আপলোড করেন সামিন।

এ বছরের ফেব্রুয়ারি মাসে নতুন রেকর্ডের কথা সামিনকে ইমেইলের মাধ্যমে জানায় গিনেজ। তার একমাস পর সম্প্রতি সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি।

মো. সামিন রহমান বলেন, আমি ঢাকার লালমাটিয়ায় অ্যাড্রয়েট ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে পড়তাম। সেখানে ইউনিফর্মের সঙ্গে আমাদের টাই পরতে হতো। সেখানেই প্রথম টাইয়ের সাথে পরিচয়। এরপর নানারকম টাই বাঁধা শেখাটা আমার শখে পরিণত হয়। তবে আমি কখনও ভাবিনি যে এর জন্য আমি বিশ্বরেকর্ড গড়তে পারবো। তাই রেকর্ড গড়তে পেরে ভালোই লাগছে।

পড়াশোনার পাশাপাশি সামিন দু'টি স্টার্টআপও পরিচালনা করেন। এছাড়াও তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)-এর কার্যক্রমের সাথে জড়িত। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়, বেসিস এবং মোবাইল অপারেটর রবির সঙ্গেও বিভিন্ন প্রকল্পে কাজ করছেন সামিন।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর