সাকিবের পর মুস্তাফিজের ‘সেঞ্চুরি’

সংগৃহীত ছবি

সাকিবের পর মুস্তাফিজের ‘সেঞ্চুরি’

অনলাইন ডেস্ক

দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি২০তে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করলেন মুস্তাফিজুর রহমান। আজ মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি২০ ম্যাচে ১৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার দিনেই অনন্য মাইলফলকটি স্পর্শ করলেন মুস্তাফিজ।

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ নামের পাশে ৯৯ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন মুস্তাফিজ।

উইকেটের সেঞ্চুরির জন্য এই পেসারকে অপেক্ষা করতে হয় ইনিংসের ১৪তম ওভার পর্যন্ত। নিজের ব্যক্তিগত তৃতীয় ওভারের প্রথম বলে দাবিদ মালানকে ফিরিয়ে সাকিব আল হাসানের পর আন্তর্জাতিক টি২০তে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ফিজ।  

প্রথম বাংলাদেশি বোলার হিসেবে টি২০ ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন সাকিব আল হাসান। তবে শততম উইকেট নেওয়ায় সাকিবের চেয়ে এগিয়ে মুস্তাফিজ।

সাকিবের ১০০ উইকেট পেতে লেগেছিল ৮৪ ম্যাচ, সেখানে মুস্তাফিজ ৮১তম ম্যাচেই করে ফেললেন সেঞ্চুরি। এদিকে, সেঞ্চুরি করতে সাকিবের লেগেছিল ১৪ বছর ২৮৪ দিন। আর কাটার মাস্টার মাইলফলকটা স্পর্শ করলেন মাত্র ৮ বছরেই।

আন্তর্জাতিক টি২০তে ১০০ উইকেট পাওয়া মাত্র ৬ষ্ঠ বোলার মুস্তাফিজ। এ তালিকায় সবার ওপরের নামটা নিউজিল্যান্ডের টিম সাউদির (১৩৪ উইকেট। সাকিব আছেন দুই নম্বরে। মুস্তাফিজ ও সাকিবের মাঝে আছেন আফগানিস্তানের রশিদ খান (১২৬), নিউজিল্যান্ডের ইশ সোধি (১১৪) ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (১০৭)।

এই মিরপুরেই ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টি২০ এবং আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজের।

news24bd.tv/SHS