কোটি টাকা খরচে অস্কার কিনেছেন রাজামৌলি!

সংগৃহীত ছবি

কোটি টাকা খরচে অস্কার কিনেছেন রাজামৌলি!

অনলাইন ডেস্ক

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাকর একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে ইতিহাস গড়েছে ‘আরআরআর’। প্রথম ভারতীয় সিনেমা হিসেবে আরআরআর গতকাল ঝুলিতে পোরে অস্কার। পুরস্কার জেতে ‘নাটু নাটু’ গানের কল্যাণে।  মৌলিক গানের বিভাগ দিয়ে অস্কার আসায় ভারত গোটা উচ্ছ্বসিত।

ফিল্ম ইন্ডাস্ট্রির পাশাপাশি সিনেমার গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তবে হঠাৎ করেই উঠল এক বিতর্কিত অভিযোগ।

গুঞ্জন উঠেছে, অস্কার জিততে নাকি বেশ কয়েক কোটি টাকা খরচ করেছেন সিনেমাটির পরিচালক এসএস রাজামৌলি। যদিও এই অভিযোগ তোলা হয়েছে আকারে-ইঙ্গিতে! গুঞ্জনের সূত্রপাত বলিউড অভিনেত্রী জ্যাকলিনের ব্যক্তিগত মেকআপম্যান শান মিট্টাথুলের পোস্ট থেকে।

দক্ষিণি সিনেমায় জনপ্রিয় এই মেকআপ আর্টিস্ট ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি এতদিন ভাবতাম ভারতেই শুধু পুরস্কার কেনা যায়। কিন্তু এখন দেখছি অস্কারও বিক্রি হয়! টাকা দিয়ে সব হয়। ’

শুধু জ্যাকলিনের মেকআপ আর্টিস্ট নয়, ‘আরআরআর’ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন দক্ষিণি সিনেমার পরিচালক তামারেড্ডি ভরদ্বাজ। তার অভিযোগ, ৬০০ কোটি দিয়ে বানানো ওই সিনেমা নাকি অস্কার প্রমোশনের জন্য খরচ করেছে আরো ৮০ কোটি রুপি। পরিচালকের কথায়, ‘ওই টাকায় আমাদের ৮ থেকে ১০ টা সিনেমা তৈরি হয়ে যায়। আর ওরা ওই টাকা শুধু প্রচারের জন্য ব্যয় করেছে। ’ 

সূত্র : সংবাদ প্রতিদিন