নির্বাচনী এলাকায় মধ্যরাত থেকে নিষিদ্ধ হচ্ছে বাইক

প্রতীকী ছবি

নির্বাচনী এলাকায় মধ্যরাত থেকে নিষিদ্ধ হচ্ছে বাইক

অনলাইন ডেস্ক

স্থানীয় সরকারের ১৩৬টি নির্বাচনী এলাকায় বাইক চলাচলের ওপর সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (১৪ মার্চ) দিবাগত রাত ১২টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, আগামী মার্চ ৪৬টি ইউপির সাধারণ নির্বাচন, বিভিন্ন ইউপির ৭২টি পদে উপ-নির্বাচন; একটি উপজেলায় সাধারণ নির্বাচন, কয়েকটি উপজেলার পাঁচটি পদে উপ ও পুনর্নিবাচন; তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন এবং বিভিন্ন পৌরসভার নয়টি পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে এসব নির্বাচন সম্পন্ন করার জন্য ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

১৪ মার্চ মধ্যরাত ১২ টা থেকে ১৭ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। নিষেধাজ্ঞাটি বাস্তবায়ন করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

এদিকে নির্বাচন উপলক্ষ্যে ১৫ মার্চ মধ্যরাত ১২টা থেকে ১৬ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত যন্ত্রচালিত অন্যান্য যানবাহন চলাচলও সীমিত থাকবে। এক্ষেত্রে নির্বাচনী কর্মকর্তা, প্রার্থী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক ও জরুরি পণ্য পরিবহণ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

news24bd.tv/AA