কাচ্চি ডাইনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

সংগৃহীত ছবি

কাচ্চি ডাইনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের ঐতিহ্যবাহী রেস্তোরাঁ ‘কাচ্চি ডাইন’সহ পাঁচ প্রতিষ্ঠানকে সাত লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নোংরা পরিবেশে খাবার তৈরি, খাবারে ক্ষতিকর রাসায়নিক পদার্থ মেশানো, অনেকদিন ধরে খাবার ফ্রিজে সংরক্ষণসহ নানা অভিযোগে তাদের এই জরিমানা করা হয়।  

মঙ্গলবার (১৪ মার্চ) দিনভর বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদফতরের সমন্বয়ে র‌্যাব-৭ টিম যৌথ অভিযান পরিচালনা করে এই জরিমানা করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হাসান।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার গণমাধ্যমকে বলেন, পবিত্র রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরের জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নানা অভিযোগে জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় অবস্থিত কাচ্চি ডাইন’কে এক লাখ ২০ হাজার টাকা, এশিয়ান কাবাব ও বিরিয়ানি হাউজকে এক লাখ টাকা, মক্কা হোটেলকে এক লাখ ৫০ হাজার টাকা, বাগদাদ হোটেল ও বিরিয়ানি হাউজকে দুই লাখ টাকা এবং খাবার মেলা রেস্তোরাঁ ও বিরিয়ানি হাউজকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট পাঁচ প্রতিষ্ঠানকে সাত লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে সঙ্গে ছিলেন বিএসটিআই বিভাগীয় অফিসের কর্মকর্তা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, মো. জিল্লুর রহমান, নুর এ আলম মো. ফিরোজ, সজীব চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

এর আগে গত ১২ মার্চ নগরীর মোগলটুলী ও পশ্চিম মাদারবাড়ি এলাকায় অবস্থিত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদনসহ ক্ষতিকর রাসায়নিক পদার্থ খাবারে মিশানোর অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ওই দিন এই পাঁচ প্রতিষ্ঠানকে মোট ১৭ লাখ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

news24bd.tv/আইএএম