তুরস্কে ভূমিকম্পের পরে এবার বন্যা, নিহত ৫

সংগৃহীত ছবি

তুরস্কে ভূমিকম্পের পরে এবার বন্যা, নিহত ৫

অনলাইন ডেস্ক

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্কে এবার আঘাত হেনেছে ভয়াবহ বন্যা। প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় এ পর্যন্ত দেশটিতে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে নিখোঁজ রয়েছেন অনেকে।

রিপাবলিকান ডেইলির খবরে বলা হয়, মঙ্গলবার রাত থেকে প্রবল বৃষ্টিপাতের জেরে সৃষ্ট এ বন্যায় তলিয়ে গেছে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের অসংখ্য ঘরবাড়ি, হাসপাতাল, ব্যবসাপ্রতিষ্ঠান।

বুধবার সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

দেশটির তোকাত প্রদেশের গভর্নর নুমান হাতিপোলু জানিয়েছেন, বন্যায় সেখানে একজন মারা গেছেন। আদিয়ামানের টুট জেলায় চারজন নিখোঁজ রয়েছেন। সেইসাথে ভারি বৃষ্টিতে সানলিউরফা ইয়ুবিয়ে ট্রেনিং অ্যান্ড রিসার্চ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) প্লাবিত হয়েছে।

এ কারণে সেখানকার রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রবল বৃষ্টিপাতের কারণে বন্যা হওয়া এলাকাগুলোর সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। ব্যবসা ও অফিসগামীরা পড়েছেন বিপাকে। বন্ধ রয়েছে অনেক পাবলিক সার্ভিস। পরিস্থিতি আরও কিছু দিন থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির আবহাওয়া অফিসের তথ্যমতে, আগামী ২০ মার্চ পর্যন্ত দেশটির দক্ষিণ-পূর্ব অঞ্চলের জন্য অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। সম্ভাব্য অতিবর্ষণে দুর্ভোগের আশঙ্কা থাকা এলাকাগুলোর মধ্যে রয়েছে আদিয়ামান, দিয়ারবাকির, এলাজিগ, মালত্য, কাহরামানমারাস, মারদিন, সিভাস, সানলিউরফা ও কিলিস প্রদেশ। গত মাসের ভূমিকম্পে এই এলাকাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে নিহত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ। এতে দেশটির ১১টি প্রদেশ ক্ষতিগ্রস্ত হয়। মাস পেরিয়ে গেলেও মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা রয়েছে। অনেকে এখনও তাদের স্বজনদের মরদেহ খুঁজে বেড়াচ্ছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক