কারামুক্তির পর যা বললেন সাংবাদিক শামসুজ্জামান

সংগৃহীত ছবি

কারামুক্তির পর যা বললেন সাংবাদিক শামসুজ্জামান

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিনে কারামুক্তির পর দৈনিক প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান বলেছেন, তিনি বিন্দুমাত্র বিচলিত হননি। সত্য প্রকাশের যে ধারা তা সামনেও বজায় থাকবে।  

সোমবার (৩ এপ্রিল) কারামুক্তির পর নিজের কর্মস্থল প্রথম আলোতে ফেরার পর এসব কথা বলেন তিনি। এ দিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হন শামসুজ্জামান।

প্রথম আলো কার্যালয়ে সহকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান। শামসুজ্জামান বলেন, ‘আমি বিন্দুমাত্র বিচলিত হইনি। তবে দুটো জায়গায় খারাপ লেগেছে। একটা মায়ের কান্নার ছবি দেখে, অন্যটি মতি ভাইকে (প্রথম আলোর সম্পাদক) আদালতে দেখে।

তার তো অনেক বয়স হয়েছে। ’

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শামসুজ্জামান বলেন, সত্য প্রকাশের যে ধারা, তা সামনেও বজায় থাকবে।

এ সময় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বলেন, ‘আজকের এই সময়টা খুবই আনন্দঘন। সামনে আরও পরীক্ষা আছে। সে পরীক্ষায় শামস পাস করেছে। শামসের অনেক গুণমুগ্ধ বন্ধু–বান্ধব, শুভাকাঙ্ক্ষী আছেন। সবাই শামসের সঙ্গে ছিল। দেশের ভেতরে, বাইরে বড় সমর্থন ছিল। ’

শামসুজ্জামানকে শুভেচ্ছা জানাতে প্রথম আলো কার্যালয়ে ছিলেন দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম। তিনি বলেন, ‘আমরা মূল্যবোধসম্পন্ন সাংবাদিকতায় বিশ্বাস করি। স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাস করি। আমরা কারও পক্ষে না, বিপক্ষেও না, আমরা দেশের পক্ষে। সেই সাংবাদিকতা করতে গিয়ে শামসের বিপদ নেমে এসেছে। ’

news24bd.tv/আইএএম