হাথুরুর সহকারী নিক পোথাস 

সংগৃহীত ছবি

হাথুরুর সহকারী নিক পোথাস 

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিক পোথাসকে। ৪৯ বছর বয়সী এই কোচের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী মাসে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে কাজ শুরু করবেন পোথাস।

নতুন দায়িত্ব পেয়ে পোথাস রোমাঞ্চিত।

আজ বিসিবির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ক্রিকেটে প্রতিভার অভাব নেই। আমি বিশ্বাস করি আমাদের সামনে রোমাঞ্চকর কিছু বছর অপেক্ষা করছে। ’

এক দশকের বেশি সময় ধরে কোচিং করাচ্ছেন পোথাস।

দায়িত্ব পালন করেছেন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান কোচ হিসেবে। তবে দুইবারই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করেছেন তিনি। এই দুই দেশের ফিল্ডিং কোচও ছিলেন এক সময়। বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার আগে পোথাস কাজ করেছেন হ্যাম্পশায়ায় কাউন্টি দলের উইকেটকিপিং কোচ হিসেবে।

খেলোয়াড় হিসেবে পোথাসের আন্তর্জাতিক ক্যারিয়ার অবশ্য সমৃদ্ধ নয়। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি ওয়ানডে খেলেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তবে হ্যাম্পশায়ারের হয়ে দীর্ঘদিন কাউন্টি ক্রিকেট খেলেছেন। ২১৮টি প্রথম শ্রেণির ম্যাচে তাঁর রান ১১৪৩৮। করেছেন ২৪ সেঞ্চুরি ও ৬১ ফিফটি।

news24bd.tv/SHS