ট্রাক থামিয়ে ৪৭ লাখ টাকার সুপারি ডাকাতি, গ্রেপ্তার ৪

ট্রাক থামিয়ে ৪৭ লাখ টাকার সুপারি ডাকাতি, গ্রেপ্তার ৪

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ৪৭ লাখ টাকার সুপারি ভর্তি ট্রাক ডাকাতির ঘটনায় ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ থেকে চার ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের আদালতে তোলা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

রোববার দুপুরে পিবিআই ময়মনসিংহের পুলিশ সুপার রকিবুল আক্তার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ডাকাতির বিবরণ দিয়ে এসময় তিনি আরও জানান, গেল বছরের ২৩ সেপ্টেম্বর ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জের হারুয়া এলাকায় ট্রাক ভর্তি ৪৭ লাখ টাকার সুপারি ডাকাতি হয়। সেদিন ট্রাকের চালক বাবুল একা ট্রাকটি চালিয়ে যাবার সময় প্রাইভেকটারে ৬ সদস্যসের একদল ডাকাত ট্রাকের সামনে ব্যারিকেট সৃষ্টি করে। পরে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রাক চালকের হাত-পা এবং গামছা দিয়ে চোখ-মুখ বেঁধে ফেলে। ডাকাতরা সম্পূর্ণ ট্রাকের নিয়ন্ত্রণ নিয়ে কিশোরগঞ্জের ভৈরব হাজী হাসমত আলী কলেজের কাছে ওই অবস্থাতেই চালককে ফেলে দিয়ে ট্রাক নিয়ে চলে যায়।
এ ঘটনায় মেসার্স জুলেখা ট্রান্সপোর্ট এর মালিক কামাল হোসেন বাদী হয়ে পরদিনই ঈশ্বরগঞ্জ থানায় মামলা হলে পুলিশ নারায়নগঞ্জ থেকে ট্রাকটি উদ্ধার করে। কিন্তু থানা-পুলিশ ও ডিবি পুলিশ মামলাটির রহস্য উন্মোচন করতে না পারলে চলতি বছরের ৫ মার্চ মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

পুলিশ সুপার জানান, প্রযুক্তির সহায়তায় পিবিআই ডাকাত দলের সদস্য বাগেরহাটের শুভ শেখকে (২৪) গ্রেপ্তার করা হয়। ট্রাকচালকের মোবাইলসহ নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তারের পর চক্রের অপর সদস্য পটুয়াখালীর মো. বাপ্পি (৩০), রিগান খান (২৬), চাঁদপুরের মো. মামুন প্রধানকে (৪০)। তাদের সবাই নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় থেকে অপরাধমূলক কাজ করতেন। গ্রেপ্তারের পর তাদের ময়মনসিংহ আদালতে তোলা হলে সবাই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

news24bd.tvতৌহিদ