টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার

সংগৃহীত ছবি

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৭ জনের দলে নিজেকে প্রমাণের আরও একটি সুযোগ পেয়ে গেছেন ডেভিড ওয়ার্নার। তবে সবশেষ ভারত সফরের দল থেকে বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব, অ্যাশটন অ্যাগার, মিচেল সোয়েপসন, ম্যাট কুনেমান।

ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ওয়ার্নারের।

নেই তার পুরনো ছন্দে। যে কারণে তাকে ছাড়াই অস্ট্রেলিয়া ঘোষণা করে কি-না, এমন একটা শঙ্কা দেখা দিয়েছিল। তবে এই ওপেনারকে নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য দল দিয়েছে সিএ। তবে ৩৬ বছর বয়সী ওয়ার্নারের প্রতি  আস্থা আর আগের মতো নেই টিম ম্যানেজমেন্টের সেটা নিশ্চিত।
সে কারণেই ওয়ার্নারের বিকল্প হিসেবে ম্যাথু রেনশ ও মার্কাস হ্যারিসকে দলে রাখা হয়েছে।

এদিকে, প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরেছেন মিচেল মার্শ। দলে জায়গা ধরে রেখেছেন ভারত সফরে দুর্দান্ত বোলিং করা টড মার্ফি। এই তিন টেস্টের জন্য অস্ট্রেলিয়ার দলে রাখা হয়েছে চার পেসার। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে আছেন স্কট বোলান্ড, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড। তবে দলের বাইরে থাকা শন অ্যাবট, মাইকেল নেসারের দিকেও চোখ রাখছে অস্ট্রেলিয়া, জানিয়েছেন প্রধান নির্বাচক জর্জ বেইলি।

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ৭ জুন, ওভালে। এরপর অ্যাশেজের প্রথম দুই টেস্টে হবে যথাক্রমে এজবাস্টন ও লর্ডসে।

অস্ট্রেলিয়া স্কোয়াড
প্যাট কামিন্স, স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

news24bd.tv/SHS