ঈদে আরাভ খানের স্ট্যাটাস জন্ম দিল নতুন প্রশ্নের

সংগৃহীত ছবি

ঈদে আরাভ খানের স্ট্যাটাস জন্ম দিল নতুন প্রশ্নের

অনলাইন ডেস্ক

রাজনৈতিক আশ্রয় ছাড়া পুলিশ কর্মকর্তা মামুন খান হত্যা মামলায় পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের পালানোর সুযোগ নেই বলে মন্তব্য করেছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ঠিক এক মাস আগে ২১ মার্চ তিনি বলেছিলেন, দুবাইয়ে আরাভ খানকে গ্রেপ্তার করা হয়নি। তবে তার রহস্য উদঘাটন করা হচ্ছে।

শাহরিয়ার আলম এও বলেছিলেন, ‌‌‘যদি কোনো অপরাধী বিদেশে গিয়ে নিজের পরিচয় প্রকাশ করে, তার পালিয়ে থাকার সুযোগ নেই।

রাজনৈতিক আশ্রয় না থাকলে তিনি (আরাভ) পালিয়ে থাকতে পারবেন না। ’

এর দুদিন পর সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন সাংবাদিকদের বলেন, ‘তিনি (আরাভ খান) সেখানে নজরদারিতে রয়েছেন। আরাভ খানের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বাংলাদেশ মিশন কাজ করছে। ’

যদিও সম্প্রতি স্বর্ণের দোকান চালু করে আলোচনায় আসা আরাভ খানের দুবাইয়ে তখন তার অবস্থান ছিল ভারতীয় পাসপোর্টে।

আলোচনায় আসার পর থেকে অনেক ধরনের তথ্যই উঠে এসেছে গণমাধ্যমে। তবে আরাভ খান এই মুহূর্তে ঠিক কোথায়? তিনি আদৌ নজরদারিতে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আজ বাংলাদেশে ঈদ। দুবাইতে ঈদ হয়েছে গতকাল শুক্রবার। দুবাই থেকেই সর্বশেষ ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন আলোচিত আরাভ খান।

এখন থেকে ১৪ ঘণ্টা আগে ফেইসবুকে স্ট্যাটাসে আরাভ লেখেন, ‘সবাইকে ঈদ মোবারক! আপনাদের সকলের ঈদ সুখী ও শান্তিপূর্ণ হোক। নামাজ পড়ি এবং সবার জন্য দোয়া করি। ’ 

আরাভ খান গ্রেপ্তার কিংবা আরাভ খান নজরদারিতে এমন বক্তব্য ও লেখালেখির মধ্যেই তার ফেইসবুক স্ট্যাটাসে ধোঁয়াশা তৈরি হয়েছে। আদৌ তিনি গ্রেপ্তার কিংবা নজরদারিতে আছেন কিনা!

অথচ গত ১৮ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছিলেন, আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের মাধ্যমে আরাভ খান ওরফে রবিউল ইসলামকে দেশে আনার চেষ্টা চলছে।

news24bd.tv/আইএএম