গ্যাস লাইন স্বাভাবিক, চুলা জ্বালাতে সমস্যা নেই: তিতাসের এমডি

সংগৃহীত ছবি

গ্যাস লাইন স্বাভাবিক, চুলা জ্বালাতে সমস্যা নেই: তিতাসের এমডি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কয়েকটি এলাকায় গ্যাসের গন্ধ পাওয়ার ঘটনায় আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এমডি প্রকৌশলী হারুনুর রশীদ মোল্লাহ। তিনি বলেন, গ্যাস লাইন লিকেজের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। এখন চুলা জ্বালাতে সমস্যা নেই। মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে রাজধানীর কাওরান বাজারে তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

এদিকে নগরবাসী জানান, এখনো কেউ কেউ ভয় পাচ্ছেন চুলা জ্বালাতে।  

সোমবার রাতে হঠাৎ রাজধানীর মগবাজারসহ বিভিন্ন এলাকার বাতাসে ছড়িয়ে পড়ে গ্যাসের গন্ধ। আতঙ্কিত হয়ে অনেকেই যোগাযোগ করেন ফায়ার সার্ভিস, ৯৯৯, তিতাস অফিসসহ জরুরি সেবা সংস্থাগুলোতে। তখনই তিতাস কর্তৃপক্ষ পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ শুরু করে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায়, বাতাসে নেই গ্যাসের গন্ধ। তবে অনেকের মধ্যে এখনো রয়েছে আতঙ্ক। আবার অনেকেই জানান, গ্যাস লিকেজের গন্ধ আর নেই।  চুলাও জ্বালাচ্ছেন তারা।

হঠাৎ কেন এমন পরিস্থিতি জানতে চাইলে তিতাসের এমডি প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ জানান, গ্যাসের চাপ বেশি হওয়ায় এবং ছোট ছোট লিকেজ থাকায় এমন গন্ধ বের হয়েছিল।  

তিনি বলেন, লিকেজ থাকলে গ্যাসটা বের হয়। গ্যাসের সঙ্গে এক ধরনের ঝাঝালো কেমিক্যাল থাকায় গ্যাস লাইন লিক হলে গন্ধ ছড়িয়ে পড়ে। এ কেমিক্যালে মানুষজন বুঝতে পারে যে গ্যাস লিক হয়েছে।

তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, গতরাতে রাজধানীর বেশ কিছু জায়গায় গ্যাস লিক হয়েছে- এমন অভিযোগ পাওয়ামাত্র তিতাস গ্যাস কর্তৃপক্ষ কাজ শুরু করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, পরিস্থিতি এখন পুরোপুরি স্বাভাবিক আছে। চুলা জ্বালানো যাবে। আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে তারা।

news24bd.tv/আইএএম