‘প্রতারণা’, শাহরুখকে দিতে হবে মোটা অঙ্কের ক্ষতিপূরণ 

সংগৃহীত ছবি

‘প্রতারণা’, শাহরুখকে দিতে হবে মোটা অঙ্কের ক্ষতিপূরণ 

অনলাইন ডেস্ক

মধ্য প্রদেশের একটি রাজ্যে ‘প্রতারণামূলক আচরণ’এবং ‘অন্যায্য বাণিজ্য অনুশীলন’এর ঘটনায় বলিউড কিং শাহরুখ খান ও এডুটেক সংস্থা বাইজুকে ক্রেতা আদালত দোষী সাব্যস্ত করেছে। ইন্দোর শহরের যুবতীকে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালাত।

এর আগে এই সংস্থাকে ঘিরে একাধিক অভিযোগ ছিল। এরই প্রেক্ষিতে শনিবার বাইজুর বেঙ্গালুরুর অফিসে অভিযান করেছিল ভারতীয় পুলিশ।

 

বলিউড সুপারস্টার শাহরুখ খান এবং বাইজুর ম্যানেজারের বিরুদ্ধে প্রিয়াঙ্কা দীক্ষিত নামের এক তরুণী অভিযোগ করেছিল আদালতে। সেই অভিযোগে দোষী সাব্যস্ত করেছে ক্রেতা সুরক্ষা আদালত। এবার নতুনভাবে জড়িয়ে গেল সংস্থার সাবেক ব্র্যান্ড অ্যাম্বেসাডার শাহরুখ খানের নামও।  
 
ইন্দোরের বাসিন্দা প্রিয়াঙ্কা দীক্ষিত আদালতের অভিযোগে বলেন, এডুটেক সংস্থাকে ১ লাখ ৮ হাজার টাকা কোচিং ফি দিয়েছিলাম।

আইএএস এর প্রস্তুতি সংক্রান্ত ক্লাসে ২০২১ সালে ভর্তি হলেও কোনো রকম কোচিংএর সুবিধা পাননি। এই অভিযোগের ভিত্তিতে এ রায় দেয় আদালত।  

এদিকে প্রিয়াঙ্কা দীক্ষিতকে তার কোচিং ফি ফিরিয়ে দেওয়ার পাশাপাশি মোটা অঙ্কের ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কনজিউমার কোর্ট।  

প্রিয়াঙ্কা আদালতকে জানান, বারবার তাকে টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলা হলেও একটা টাকাও ফিরত দেয়নি বাইজু।  

এদিকে ২০২১ সালের ১৩ই জানুয়ারি কোর্টে অভিযোগ দেন প্রিয়াঙ্কা। সেই সময় শাহরুখ খান ছিলেন সংস্থার প্রচারের মুখ। এরপরই গত সপ্তাহেই ইন্দোর জেলা ক্রেতা সুরক্ষা আদালতের তরফে জানানো হয়, প্রিয়াঙ্কাকে শুধু তার জমা দেওয়া ফি ফিরত দিলেই চলবে না। সঙ্গে দিতে হবে ১২% বার্ষিক সুদ।

মামলার খরচ বাবদ প্রিয়াঙ্কা দীক্ষিতকে  ৫হাজার টাকা দিতে হবে। সঙ্গে আর্থিক ও মানসিক যন্ত্রণা ভোগের জন্য আরও ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় আদালত।

news24bd.tv/আলী