পুতিনের ওপর হামলার অভিযোগ অস্বীকার করলেন জেলেনস্কি

সংগৃহীত ছবি

পুতিনের ওপর হামলার অভিযোগ অস্বীকার করলেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাসভবন ক্রেমলিনে ড্রোন হামলা চালানো হয়েছে। রুশ প্রেসিডেন্টকে হত্যার উদ্দেশ্যে ইউক্রেন এ হামলা চালিয়েছে বলে দাবি রাশিয়া। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  বুধবার ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে সংবাদ সম্মেলনে এই বিষয় কথা বলেন তিনি।

খবর বিবিসির।

জেলেনস্কি বলেন, ‘আমরা পুতিন বা মস্কোর ওপর হামলা করব না।  এই ধরনের অনাবশ্যক ঘটনা সংঘটিত করার মতো যথেষ্ঠ অস্ত্র ইউক্রেনের হাতে নেই। তাকে আমরা আন্তর্জাতিক ট্রাইবুন্যালের হাতে ছেড়ে দিয়েছি।

’ 

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমরা আমাদের অঞ্চলে লড়াই করছি, আমাদের গ্রাম-শহরকে রক্ষায় যুদ্ধ করছি। এই ঘটনার মতো (ক্রেমলিনে ড্রোন হামলা) যথেষ্ঠ অস্ত্র আমাদের নেই।  

এর আগে রুশ প্রেসিডেন্টের অফিস জানায়, রুশ আকাশ প্রতিরক্ষা ব্যাবস্থা দুটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে। এর জন্য ইউক্রেনকে দায়ী করে দেশটি। একে পরিকল্পিত সন্ত্রাসী হামলা বলেও উল্লেখ করেছে দেশটি। এর জবাবে যথাযথ পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে মস্কো।  

বিশ্বের অন্যতম সুরক্ষিত ব্যক্তি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে সবসময় বিশেষ নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়। বিবিসি জানিয়েছে, পুতিন কোন অনুষ্ঠানে যোগ দিলে সেখানে নিরাপত্তায় অত্যন্ত কড়াকড়ি আরোপ করা হয়। সেখানে ঢুকতে কঠোর তল্লাশির মধ্যে দিয়ে যেতে হয়। সেখানে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এমনকি সেখানে বিমান চলাচলও বন্ধ করে দেওয়া হয়।  

news24bd/ARH