দুবাই ফেরত প্রবাসীকে হত্যার ঘটনায় অভিযুক্ত ৩ আসামি গ্রেপ্তার

দুবাই ফেরত প্রবাসীকে হত্যার ঘটনায় অভিযুক্ত ৩ আসামি গ্রেপ্তার

বাগেরহাট প্রতিনিধি 

বাগেরহাটের চিতলমারী উপজেলায় চাচাতো বোনের শ্লীলতাহানির প্রতিবাদ করায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত দুবাই ফেরত প্রবাসী আব্দুল জব্বার শেখ হত্যা মামলার পলাতক প্রধান আসামি দেলোয়ার হোসেন ওরফে সবুজ মুন্সিসহ (৩০) তিন ঘাতককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের মাত্র ৭২ ঘণ্টার মধ্যে সোমবার ভোর রাতে যশোর জেলা সদরের শাখারীগাতি এলাকা হতে র‍্যাব- ৬ এর অভিযানে ৩ আসামিকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত অপর দুই আসামিরা হলেন, দ্বীন ইসলাম ওরফে আকাশ মুন্সি (২৬) ও ছত্তার ওরফে ডাবলু মুন্সি (৫৫)।

গ্রেপ্তারকৃতদের সবার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলার গোড়ানালুয়া গ্রামে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা দুবাই ফেরত প্রবাসী আব্দুল জব্বার শেখ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। আসামিদের আজ মঙ্গলবার দুপুরে চিতলমারী থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

র‍্যাব জানায়, চিতলমারী উপজেলার গোড়ানালুয়া গ্রামের জালাল শেখের অষ্টম শ্রেনীতে পড়ুয়া মাদ্রাসা ছাত্রী আসমাকে রাস্তায় একা পেয়ে শ্লীলতাহানি করে অভিযুক্ত ওই তিনজন। এ ঘটনার প্রতিবাদ করায় শুক্রবার (৫ মে) রাত ১০টার দিকে গোড়ানালুয়া গ্রামের ওই ছাত্রীর চাচাতো ভাই দুবাই ফেরত প্রবাসী আব্দুল জব্বার শেখ (২৬) ও তার শ্যালক রাজিব শেখকে (২৬) ছুরিকাঘাতে করে গুরুতর আহত করে দেলোয়ার হোসেন ওরফে সবুজ মুন্সি, দ্বীন ইসলাম ওরফে আকাশ মুন্সি ও ছত্তার ওরফে ডাবলু মুন্সি।

স্থানীয়রা গুরুতর আহত দুইজনকে দ্রুত চিতলমারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুবাই ফেরত প্রবাসী আব্দুল জব্বার শেখকে মৃত ঘোষণা করেন। নিহতের শ্যালক গুরুতর আহত রাজিব শেখকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনার পরপরই উত্তেজিত জনতা এই হত্যাকাণ্ডে জড়িতদের দুটি বাড়ির ৪টি বসতঘরসহ ধান ও খড়ের গাদা পুড়িয়ে দেয়। ঘটনার পরদিন শনিবার নিহতের ভাই রফিকুল ইসলাম শেখ বাদী হয়ে আসামিদের নামে চিতলমারী থানায় হত্যা মামলা দায়ের করেন।

আলোচিত এই হত্যাকাণ্ডের পর র‍্যাব ৬ এর পক্ষ থেকে আসামিদের আটকে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় সোমবার ভোর রাতে যশোর জেলা সদরের শাখারীগাতি এলাকা হতে পলাতক প্রধান আসামি দেলোয়ার হোসেন ওরফে সবুজ মুন্সিসহ ৩ ঘাতককে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব আসামিদের দুপুরে চিতলমারী থানায় হস্তান্তর করেছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

news24bd.tv/রিমু