পঞ্চগড়ে 'বর্ডার হাট' প্রতিষ্ঠার বিষয়ে যা জানালেন বিজিবি মহাপরিচালক

পঞ্চগড়ে 'বর্ডার হাট' প্রতিষ্ঠার বিষয়ে যা জানালেন বিজিবি মহাপরিচালক

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে বর্ডার হাট প্রতিষ্ঠায় বিজিবির কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন মহাপরিচালক মেজর জেনারেল নাজমুল হাসান। বুধবার (১০ মে) পঞ্চগড়ের ১৮ বিজিবি ব্যাটালিয়ন পরিদর্শনকালে এসব বলেন তিনি।

এদিন সকাল থেকে ১৮ বিজিবির বিভিন্ন স্থাপনা ও  কার্যক্রম পরিদর্শন করেন তিনি। দুপুরে বাংলাবান্ধা জিরো পয়েন্ট ও বিপিও পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক।

এর আগে তিনি তেঁতুলিয়া উপজেলায় প্রতিষ্ঠিত বিজিবি সোলার পাওয়ার প্রজেক্টের জন্য নির্ধারিত ওয়েল ফেয়ার ট্রাস্টের জমি পরিদর্শন করেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক বন্ধুত্বময় সম্পর্ক উন্নয়নের জন্য তিনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় ভারতীয় ফুলবাড়ি বিএসএফ এর নর্থবেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার শ্রী অজয় সিং তাকে স্বাগত জানান। বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোরশেদ আলমসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষে তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

এসময় বিজিবি মহাপরিচালক বলেন, সীমান্ত এলাকায় প্রতিবছর সচেতনতা বৃদ্ধির জন্য বিজিবি ২০ হাজার সচেতনতামূলক মতবিনিময় অনুষ্ঠান আয়োজন করে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পঞ্চগড়ে বর্ডার হাট প্রতিষ্ঠা করতে বিজিবির কোন আপত্তি নেই । তবে এ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয় দেখবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক