ইমরান খানকে আইন অনুসারেই গ্রেপ্তার: পাকিস্তান আইএসপিআর

সংগৃহীত ছবি

ইমরান খানকে আইন অনুসারেই গ্রেপ্তার: পাকিস্তান আইএসপিআর

অনলাইন ডেস্ক

ইমরানের গ্রেপ্তারের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি নিয়ে বুধবার (১০ মে) বিবৃতি দিয়েছে পাকিস্তানের আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। খবর ডন

আইএসপিআর বিবৃতিতে বলেছে, ৯ মে সেনা সম্পতি ও স্থাপনা লক্ষ্য করে হামলার ঘটনায় দিনটিকে ‘কালো অধ্যায়’ হিসেবে স্মরণ করা হবে। রাজনৈতিক পোশাক পরা এই দল ৭৫ বছরে শত্রুরা যা করতে পারেনি, তারা তা করেছে।

সেনাবাহিনী ধৈর্য ও সংযম দেখিয়েছে এবং দেশের বৃহত্তর স্বার্থে তার সুনামকে পাত্তা না দিয়ে চরম সহনশীলতা প্রদর্শন করেছে।

বিবৃতিতে সেনাবাহিনীর পক্ষ থেকে আরও দাবি করা হয়েছে, এমন পরিস্থিতির সৃষ্টি করা হয়েছিল যাতে সেনাবাহিনী প্রতিক্রিয়া দেখায় এবং তা পরে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করা যায়। সেনাবাহিনীর পরিপক্ক প্রতিক্রিয়া এই ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিয়েছে।

আইএসপিআর বলেছে, ‘আমরা ভালোভাবেই জানি যে এর পেছনে কিছু অশুভ দলীয় নেতৃত্বের নির্দেশ ছিল।

একই সঙ্গে বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আমরা কাউকে আইন হাতে তুলে নিতে দিব না। ’ বিবৃতিতে ইমরানের গ্রেপ্তারের ঘটনা নিয়েও মন্তব্য করেছে আইএসপিআর। সামরিক বাহিনীর এই মিডিয়া উইং দাবি করেছে ইমরান খানকে আইন অনুসারেই ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার করা হয়েছে।  

ইমরানের গ্রেপ্তারের দিনই সেনাবাহিনীর স্থাপনায় হামলার ঘটনা ঘটে। লাহোর সেনানিবাসে কর্পস কমান্ডারের বাড়িতে হামলা চালিয়ে বিক্ষোভকারীরা আসবাবপত্রে অগ্নি সংযোগ করে। এমনকি রাওয়াল পিন্ডিতে সেনা হেড কোয়ার্টারেও ভাংচুর চালানো হয়।  

news24bd.tv/আলী