ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ আর নেই

সংগৃহীত ছবি

ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ আর নেই

অনলাইন ডেস্ক

অনলাইন পোর্টাল ক্যাম্পাস লাইভ২৪ এর প্রধান সম্পাদক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ আর নেই।  

আজ রবিবার (১৪ মে) বিকাল ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

তিনি এক ছেলে ও স্ত্রী রেখে গেছেন। তার স্ত্রী একটি বেসরকারি স্কুলে শিক্ষকতা করেন।

জানা গেছে, আজহার মাহমুদ লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে  ধানমন্ডির  ইবনে সিনা হাসপাতালে বেশ কিছুদিন ভর্তি ছিলেন। সম্প্রতি তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে স্নাতক করা সাংবাদিক আজহার মাহমুদ দৈনিক সমকাল, দৈনিক মানবজমিন, বাংলাদেশ প্রতিদিন, ভয়েস অব আমেরিকা, বৈশাখী টিভি ও বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

জানা গেছে, আজ বাদ মাগরিব রাজধানীর শাহীনবাগে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বাদ এশা ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে তার দ্বিতীয় জানাজা হবে।  

আজহার মাহমুদের মৃত্যুতে অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) নেতবৃন্দ গভীর শোক জানিয়েছেন। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন।  

মরহুমের বিদেহী আত্মার শান্তির জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন পরিবারের লোকজন।