চালককে হত্যা করে অটোরিকশা ‌‘ছিনতাই করে’ ওরা

চালককে হত্যা করে অটোরিকশা ‌‘ছিনতাই করে’ ওরা

সৈয়দ নোমান, ময়মনসিংহ

টাঙ্গাইলের মধুপুরে ১৪ বছর বয়সী চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনার ২৩ দিন পর হত্যার রহস্য উদঘাটন ও জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। গ্রেপ্তাররা হলো- রকিবুল ইসলাম (১৯), আব্দুর রহিম (২২), ফারুক হোসেন (৩৭), শফিকুল ইসলাম (৩২) ও ফরমান আলী (৪০)। তাদের সকলের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী উপজেলায়।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর আকুয়া বাইপাস এলাকার র‌্যাব-১৪’র সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১৪’র অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মহিবুল ইসলাম খান।

এর আগে, সোমবার ভোরে অভিযান চালিয়ে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বয়রা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১৪’র অধিনায়ক মহিবুল ইসলাম খান জানান, গত ২২ এপ্রিল ঈদের দিন বিকেলে আসামি রকিবুল সরিষাবাড়ির পোগোন্দিয়া থেকে অটোচালক মনিকে জামালপুর সদরের দিকপাইত এলাকায় যাওয়ার উদ্দেশ্যে ভাড়া করে। রাস্তায় শফিকুলকে অটোরিকশায় উঠিয়ে নেয় এবং তারা দুজন ঘোরাঘুরির জন্য টাঙ্গাইলের ধনবাড়ির দিকে রওনা করে। পথে চা পান করার বাহানায় তারা রহিম ও ফারুকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে।

রকিবুল ও শফিকুল সময়ক্ষেপণ করার জন্য মনিকে মধুপুরের উদ্দেশ্য যেতে বলে।

পরে রকিবুল মনি ও শফিকুলকে অটো থেকে নামিয়ে অন্য একজনকে নিয়ে আসার জন্য অটোরিকশা নিয়ে একাই চলে যায়। রকিবুল আসতে দেরি হলে মনি শফিকুলকে চাপ দিতে থাকে। ইতোমধ্যে রহিম ও ফারুক মোটরসাইকেল নিয়ে চলে
আসে।

মনি রহিমকে দেখে চিনতে পারে এবং তারা ভয় পেয়ে শফিকুল, রহিম ও ফারুক প্রথমে শ্বাসরোধ করে হত্যা করে এবং মুখে আঘাত করে টাঙ্গাইলের মধুপুর পৌরসভার কাইতকাই এলাকার গোলাবাড়ী ব্রিজের পাশে বেগুন ক্ষেতে ফেলে যায়।
পরবর্তীতে, রকিবুল অটোরিকশাটি ফরমান আলীর কাছে ৪৫ হাজার টাকায় বিক্রি করে এবং নিজেরা ভাগাভাগি করে নেয়।

ঈদের পরদিন সকালে স্থানীয়রা বেগুন ক্ষেতে কাজ করতে গিয়ে একটি মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরে লাশ উদ্ধার করে থানায় নিলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মনির বড়ভাই রবিন ছবি দেখে
মধুপুর থানায় গিয়ে মরদেহ শনাক্ত করে।

নিহত অটোচালক মনির বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে মধুপুর থানায় মামলা করেন। ঘটনার পরপরই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। বিভিন্ন কৌশল অবলম্বন করে ক্লু-লেস এ মামলার রহস্য উদঘাটন করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা হত্যার দায় স্বীকার করেছে এবং তাদের কাছ থেকে ছিনতাই হওয়া অটোরিকশা ও কয়েকটি মোবাইল উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের অধিনায়ক।

news24bd.tv/তৌহিদ