অস্ত্রের মুখে জিম্মি করে ১৩ মেট্রিক টন রডভর্তি ট্রাক ডাকাতি

মূল হোতা গ্রেপ্তার

অস্ত্রের মুখে জিম্মি করে ১৩ মেট্রিক টন রডভর্তি ট্রাক ডাকাতি

অনলাইন ডেস্ক

ফরিদপুরের নগরকান্দায় তালমার মোড় এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে রডভর্তি চলন্ত ট্রাককে একটি প্রাইভেটকার দিয়ে গতিরোধ করে অস্ত্রের মুখে চালক ও সহকারীকে জিম্মি করে ১৩ মেট্রিক টন রডভর্তি ট্রাক ডাকাতির ঘটনার হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৭ মে) দুপুর ১টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম ওই হোতাকে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম মো. বাবু মিয়া (৩৩)। তিনি রাজশাহী জেলার চারঘাট এলাকার বাসিন্দা।

 

সোমবার (১৫ মে) দুপুরে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে মঙ্গলবার (১৬ মে) রাতে তাকে নগরকান্দা থানায় এনে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আবদুল্লাহ বিন কালাম বলেন, গত ৮ মে রাত আড়াইটার দিকে নগরকান্দা উপজেলার তালমার মোড় এলাকার কালিমন্দিরের উত্তরদিকে ঢাকা-বরিশাল মহাসড়ক ধরে একটি রডভর্তি ট্রাক যাচ্ছিল। এ সময় পেছন দিক থেকে একটি প্রাইভেটকার ট্রাকটিকে অতিক্রম করে সামনে আড়াআড়িভাবে দাঁড়িয়ে ট্রাকটির গতিরোধ করে।

তিনি বলেন, ট্রাকটির গতিরোধ করার পর পাঁচ থেকে ছয়জন ব্যাক্তি ট্রাকের চালক ও সহকারীকে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রাক নিয়ে চলে যায়। ওইদিনই (৮ মে সকালে) ট্রাকটির চালক মেহেরপুরের গাংনী উপজেলার বাসিন্দা রাশেদুল ইসলাম (৩৫) বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে নগরকান্দা থানায় একটি মামলা করেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় তথ্যপ্রযুক্তির সহায়তায় খুলনার রুপসা উপজেলার বাসিন্দা বাদল সিকদার (৫০), মো. মফিজুল ইসলাম গাজী (৩৫),মো. মনিরুল ইসলাম (৩২), মোস্তাফিজুর রহমান দিনার (৩৪) ও সোনাডাঙা উপজেলার মো. বাবুল হোসেনসহ (৪৪) মোট পাঁচজনকে গত ১১ মে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে রড বিক্রির পাঁচ লাখ টাকা উদ্ধার করা হয়।

পরবর্তীতে কারা সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বর্তমানে তারা আদালতের নির্দেশে জেল হাজতে রয়েছেন।

পরে তাদের দেওয়া তথ্যমতে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে এ দলের সদস্য মো. বাবু মিয়াকে (৩৩) ডাকাতির কাজে ব্যবহার করা প্রাইভেটকারসহ গত সোমবার (১৫ মে) দুপুরে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যমতে মঙ্গলবার (১৬ মে) যশোরের অভয়নগর থেকে ট্রাকটি (ঢাকা মেট্রো ট- ১৩-৬৩০১) উদ্ধার করা হয়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন শরীফ বলেন, মো. বাবু মিয়াকে বুধবার (১৭ মে) আদালতে সোপর্দ করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালতের নির্দেশে তাকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

news24bd.tv/কেআই