ছেলের ‘মুক্তি ভিক্ষা’ চেয়েছিলেন শাহরুখ খান

সংগৃহীত ছবি

ছেলের ‘মুক্তি ভিক্ষা’ চেয়েছিলেন শাহরুখ খান

অনলাইন ডেস্ক

মাদক সেবন ও বহনের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। সে সময় সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী কর্মকর্তার কাছে ছেলের মুক্তি ভিক্ষা চেয়েছিলেন শাহরুখ। শাহরুখ চেয়েছিলেন তার ছেলেকে কারাগারে না পাঠিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হোক। এ জন্য তিনি মানবিক কারণ দেখিয়ে অনুনয়-বিনয় করেন।

আরিয়ান খানকে গ্রেপ্তারে নেতৃত্ব দেয়া সাবেক কর্মকর্তা সমীর ওয়ানখেড়ের আদালতে জমা দেয়া হোয়াটসঅ্যাপের কথোপকথনের স্ক্রিনশট থেকে এসব জানা যায়। শাহরুখ খানের কাছে ঘুষ দাবির অভিযোগ বিষয়ে নিজেকে নির্দোষ প্রমাণে তিনি শুক্রবার এসব উপস্থাপন করেন বলে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়।

তবে স্ক্রিনশটের সত্যতা এখনও নিশ্চিত করা যায়নি, সেসব ওই কর্মকর্তার একতরফা দাবি বলে জানিয়েছে এনডিটিভি।

সমীর ওয়ানখেড়ে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) সাবেক জোনাল ডিরেক্টর।

২০২১ সালের ৩ অক্টোবর মাদকবিরোধী অভিযানে আরিয়ান খানকে প্রমোদতরী থেকে গ্রেপ্তার করা হয়। এর এক মাসের মধ্যে আরিয়ান মুক্তি পান।

বর্তমানে আরিয়ানের বদলে কাঠগড়ায় এক সময়ের প্রতাপশালী কর্মকর্তা সমীর। তিনি আরিয়ানকে কারাগারে না পাঠানোর বিনিময়ে শাহরুখের কাছে ২৫ কোটি রূপি ঘুষ দাবি করেছেন বলে অভিযোগ উঠে।

আদালতে জমা দেয়া স্ক্রিনশটে দেখা যায়, শাহরুখ একাধিকবার সমীরকে বার্তা পাঠিয়েছেন।

শাহরুখ এক বার্তায় লেখেন, ‘দয়া করে তাকে (আরিয়ান) কারাগারে পাঠাবেন না। সে মানসিকভাবে ভেঙে পড়বে। ’

অপর বার্তায় তিনি লেখেন, ‘আমার ও পরিবারের জন্য ক্ষমা ভিক্ষা চাই। ’ আরিয়ান কারাগারের অন্য অপরাধীদের সঙ্গে থাকলে তার উদ্দম নষ্ট হবে, তাকে ভয়ংকর অপরাধীদের মতো কারাগারে না রাখতে অনুরোধ করে একাধিকবার মুক্তি ভিক্ষা চান শাহরুখ।

এক বার্তায় শাহরুখ ওই কর্মকর্তার জন্য নিজের অবস্থান থেকে যে কোনো কিছু করতে রাজি বলেও ইঙ্গিত দেন।

সেই সঙ্গে ছেলের মুক্তির জন্য এমন অনুরোধ আইনের চোখে সঠিক নয় বলেও মন্তব্য করেন শাহরুখ। তবু বাবা হিসেবে নিরুপায় উল্লেখ করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলাপের প্রস্তাব দেন তিনি।

শাহরুখের দীর্ঘ বার্তার বিপরীতে ওই কর্মকর্তার জবাব ছিল সংক্ষিপ্ত। তিনি লেখেন, ‘শাহরুখ, আমি জানি আপনি ভালো মানুষ। ভালো কিছুর আশা করি। আপনার যত্ন নিন। ’

সাবেক কর্মকর্তা সমীর নিজেকে নির্দোষ দাবি করে সিবিআইয়ের করা ঘুষের মামলাটি বাতিলে হাইকোর্টে আবেদন করেন।

news24bd.tv/aa