বাংলাদেশে নয়, সতর্কতা জারি করা উচিত যুক্তরাষ্ট্রের শপিংমলে: পররাষ্ট্রমন্ত্রী 

সংগৃহীত ছবি

বাংলাদেশে নয়, সতর্কতা জারি করা উচিত যুক্তরাষ্ট্রের শপিংমলে: পররাষ্ট্রমন্ত্রী 

অনলাইন ডেস্ক

দূতাবাস কর্তৃক মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বনের নির্দেশনা দুঃখজনক উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ আব্দুল কে মোমেন বলেছেন, বাংলাদেশে নয়; বরং যুক্তরাষ্ট্রের শপিংমলে সতর্কতা জারি করা উচিত। সোমবার (২২ মে) সকালে প্রধানমন্ত্রীর কাতার সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, ‘এটা খুবই দুঃখজনক। আরও সাত আট মাস পর নির্বাচন হবে।

তাদের জিজ্ঞেস করেন তারা কেন এই সতর্কতা দিল। আমাদের দেশে হত্যা নেই, গুলি করে কাউকে মারা হয় না। ’

ড. মোমেন বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি এত ভালো হয়েছে, কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অপরাধী ধরে নিয়ে আসে পুলিশ। তারা খুব ভালো কাজ করছে।

আমাদের দেশে এমন কোনো কারণ নেই যে সহিংসতা হবে। বরং কেউ কেউ যুক্তরাষ্ট্রে গেলে সতর্ক করা উচিত সেখানে শপিংমলে, স্কুলে, বারে গেলে সতর্ক থাকতে হবে। ’

এ সময় একটি জাতীয় দৈনিকের উদ্ধৃতি দিয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না জানি না। তারা তো বলে কয়ে কিছু করে না। গতকাল কৃষিমন্ত্রীও বলেছেন দেশে স্যাংশনের কোনো কারণ নেই। এটা হলে দুঃখজনক হবে। আমেরিকা তো হাজার হাজার নিষেধাজ্ঞা দিচ্ছে। সম্প্রতি আমেরিকার একজন প্রতিনিধি এসেছিলেন তাদের বক্তব্য অত্যন্ত পজিটিভ ছিল। সেক্ষেত্রে আপনারা যে তথ্য দিলেন এ বিষয়ে আমাদের জানা নেই।

তিনি বলেন, ‘একটি দৈনিক পত্রিকার এক প্রতিবেদনে যে তথ্য দিয়েছে সেটা মিথ্যা তথ্য। সেখানে বলেছে আমি মন্ত্রী হওয়ার আগে চায়নিজ প্রতিষ্ঠানে লবিস্ট হিসেবে কাজ করেছি, এটা ডাহা মিথ্যা। বরং বলতে পারেন আমি সারাজীবন যুক্তরাষ্ট্রে ছিলাম, সেখানে কাজ করেছি। ’

news24bd.tv/আইএএম