প্রেমঘটিত কারণে আত্মহত্যা করেছে রনি, ধারণা পুলিশের

সংগৃহীত ছবি

প্রেমঘটিত কারণে আত্মহত্যা করেছে রনি, ধারণা পুলিশের

অনলাইন ডেস্ক

পুলিশ কনস্টেবল আশরাফ উজ জামান রনি (২২) প্রেমঘটিত কারণে আত্মহত্যা করে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।  গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ এ তথ্য জানান।  

জানা গেছে, কনস্টেবলদের পিস্তল সরবরাহ করে না পুলিশ। তবে ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) কর্মরত যেসব কনস্টেবল চেকপোস্টে ডিউটি করেন তারা পিস্তল ব্যবহার করতে পারেন।

সেই নির্দেশনা অনুযায়ী পিস্তল ব্যবহারের সুযোগ পেয়েছিলেন রনি। আর সেই পিস্তল দিয়েই তিনি আত্মহত্যা করেন বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, ডিএমপির সদর দপ্তর থেকে সিদ্ধান্ত হয় চেকপোস্টে ডিউটির সুবিধা ও নিরাপত্তার স্বার্থে কনস্টেবলরা পিস্তল ব্যবহার করতে পারবেন। এটি অনেক আগে থেকেই সব চেকপোস্টে ব্যবহার হচ্ছে।

আত্মহত্যার কারণ সম্পর্কে তিনি বলেন, কনস্টেবল রনির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জেরে তারা মোবাইলে বেশিরভাগ সময় কথা বলত। গতকাল বুধবার রাতের বেশিরভাগ সময় তারা মোবাইলে কথা বলেন। সকালে ডিউটিতে আসার আগেও কথা হয় তাদের দুজনের মধ্যে।  

ডিসি শহিদুল্লাহ আরও বলেন, প্রাথমিকভাবে নিহতের মোবাইল ফোন চেক করে দেখা গেছে, প্রেমঘটিত কোনো বিষয় নিয়ে কনস্টেবল রনির প্রেমিকার সঙ্গে কোনো ঝামেলা চলছিল। এ কারণেই তিনি নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা করতে পারেন। তবে এ বিষয়ে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।  

নিহত পুলিশ সদস্যের চাচা ফরহাদ হোসেন বলেন, সব সময় হাসিখুশি ছিল। এরকম কোন মানসিক চাপ ছিল না রনির।  এ বিষয়ে কোন অভিযোগ নেই তাদের।

এর আগে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, আজ সকাল সাড়ে ৬টার দিকে বনানীর ১১ নম্বর চেকপোস্ট থেকে রনি অন্য পুলিশ সদস্যদের সঙ্গে দায়িত্ব পালন করতে আসে। পরে চেকপোস্টের ওয়াশরুমে গিয়ে ৬টা ৫০ মিনিটের দিকে সে নিজের পিস্তল দিয়ে নিজের বুকে গুলি করে আত্মহত্যা করে।  

news24bd/ARH

এই রকম আরও টপিক