নোয়াখালীতে সন্ত্রাসীদের গুলিতে আহত সেই আওয়ামী লীগ নেতার মৃত্যু

নোয়াখালীতে সন্ত্রাসীদের গুলিতে আহত সেই আওয়ামী লীগ নেতার মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে একটি শালিশ শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে আহত আওয়ামী লীগের নেতা দুলাল মেম্বার (৪৭) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এর আগে গত বৃহস্প্রতিবার রাতে শালিশ শেষে বাড়ি ফেরার পথে তিনি গুলিবিদ্ধ ও অপর দুইজন আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।

এ ঘটনায় সুধারাম থানায় দুলাল মেম্বারের মা বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছে। এ ঘটনায় পুলিশ আজ মঙ্গলবার সকালে একজনকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে আন্ডারচর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জসিমের বাড়িতে একটি সালিশ করতে যান দুলাল মেম্বার। সেখানে থেকে সালিশ শেষে তিনি মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন।

যাত্রা পথে দুর্বৃত্তরা তাকে লক্ষ করে গুলি ছুড়ে পালিয়ে যায়। গুলি দুলালের পিঠের বাম পাশে এবং ডান হাতে বিদ্ধ হয়। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতলে প্রেরণ করে।

এ ব্যাপারে জানতে চাইলে আন্ডার চর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন  মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন এবং এই ঘটনায় মামলা হয়েছে বলে জানান।  

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় নিহতের মা নুরুন নেছা বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছে। পুলিশ এ ঘটনার সাথে জড়িত একজনকে আটক করেছে। এ ব্যাপারে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল সত্যতা স্বীকার করে বলেন, যারা এ ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি করছি। যারাই জড়িত থাকুক কাউকে ছাড় দেওয়া হবে না।

news24bd.tv/রিমু