পুষ্টিবিদ তামান্না চৌধুরীর নতুন বই ‘কিডনিবান্ধব পথ্য’ 

সংগৃহীত ছবি

পুষ্টিবিদ তামান্না চৌধুরীর নতুন বই ‘কিডনিবান্ধব পথ্য’ 

অনলাইন ডেস্ক

এভারকেয়ার হসপিটাল ঢাকার প্রধান পুষ্টিবিদ তামান্না চৌধুরীর ‘কিডনিবান্ধব পথ্য’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।  গত শুক্রবার জাতীয় সংসদ ভবনের এলডি হলে বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শবনম জাহান, এভারকেয়ার হাসপাতালের মেডিকেল সার্ভিসেস বিভাগের পরিচালক ডা. আরিফ মাহমুদ এবং ডা. আক্তারুজ্জামান চৌধুরী।

 অনুষ্ঠানে দেশের বিশিষ্ট চিকিৎসক, শিক্ষক, পুষ্টিবিদ, রন্ধনশিল্পী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

খাদ্য ও পুষ্টি বিজ্ঞানের ওপর স্নাতকোত্তর এবং ভারত থেকে ডায়াবেটিক শিক্ষায় স্নাতকোত্তর সম্পন্ন করা তামান্না চৌধুরী দীর্ঘদিন ধরে স্বাস্থ্যসেবায় কাজ করে যাচ্ছেন। বেসরকারি এভারকেয়ার হাসপাতালের প্রধান পুষ্টিবিদ হিসেবে কর্মরত আছেন তিনি। হাসপাতালে নিয়মিত রোগী দেখার পাশাপাশি তিনি ওয়ার্ল্ড ব্যাংক, ইউনিসেফ, সেভার বাংলাদেশের মতো বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সচেতনতামূলক অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে বক্তব্য দিয়েছেন।

একই সঙ্গে বিভিন্ন গণমাধ্যম, সোশ্যাল মিডিয়ায় নিয়মিত খাদ্যাভ্যাস নিয়ে সচেতনামূলক কথা বলে আসছেন। মানুষকে স্বাস্থ্য সচেতন করতে বিভিন্ন পত্রিকা ও বিভিন্ন নিউজপোর্টালে লেখালেখি করেন তিনি। পুষ্টিবিজ্ঞানকে বাংলাদেশে একটি উঁচু আসন দেওয়ার জন্য, এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে তামান্না চৌধুরী বলেন, তার দুই দশকের কর্মজীবনে তিনি হাজার হাজার কিডনি রোগীর সংগ্রামকে খুব কাছ থেকে দেখেছেন। নিজের সেই অভিজ্ঞতার আলোকে কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য সঠিক পুষ্টি নির্দেশিকা পরামর্শ দিয়ে বইটি লিখেছেন তিনি।

তিনি জানান, বইটির দাম ৪০০ টাকা তবে ৩৪৪ টাকায় এটি পাওয়া যাবে রকমারি ডট কমের এই লিঙ্কে।  

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর