ভারতের ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

সংগৃহীত ছবি

ভারতের ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

অনলাইন ডেস্ক

ভারতের ওড়িশায় যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩ জুন) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় দুটি যাত্রীবাহী ট্রেন ও একটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। এতে এখন পর্যন্ত অন্তত ২৮৮ জন নিহত ও হাজারের বেশি মানুষ আহত হয়েছে।

 

আরও পড়ুন...ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮, চলছে উদ্ধারকাজ

শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ শালিমার থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের ১০-১২টি বগি ওড়িশার বালেশ্বরের কাছে লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত বগিগুলো ছিটকে পড়ে উল্টো দিকের লাইনে। কিছু ক্ষণ পর উল্টো দিকের লাইন দিয়ে আসে হাওড়াগামী যশবন্তপুর এক্সপ্রেস। সেই ট্রেনটি করমণ্ডল এক্সপ্রেসের ছিটকে পড়া বগির ওপর দিয়ে চলে যায়।

এতে যশবন্তপুর এক্সপ্রেসেরও তিন থেকে চারটি বগি লাইনচ্যুত হয়।

এদিকে এ দুর্ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। দুর্ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে পরিস্থিতি খতিয়ে দেখতে বলছেন তিনি। দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য  ২ লাখ রুপি করে দেওয়ায় ঘোষণা দিয়েছেন মোদি। শোক জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

news24bd/ARH