দুর্ঘটনা কবলিত ওডিশায় ৫১ ঘণ্টা পর চলল ট্রেন

সংগৃহীত ছবি

দুর্ঘটনা কবলিত ওডিশায় ৫১ ঘণ্টা পর চলল ট্রেন

অনলাইন ডেস্ক

দুর্ঘটনার শিকার ভারতের ওডিশার বালেশ্বরের রেলপথে ৫১ ঘণ্টা পর চললো ট্রেন। রোববার রাতে ওই রেলপথ দিয়ে ডাউন লাইনে ট্রেনের পরীক্ষামূলক দৌড় (ট্রায়াল রান) শুরু করল রেল।

আনন্দবাজার জানিয়েছে, এদিন রাত ১০টা ৪০ মিনিটে ডাউন লাইনে প্রথমে একটি মালগাড়ি চালানো হয়। এর পর রাত ১১টা ৩৯ মিনিটে চালানো হয় আরও একটি মালগাড়ি।

আপ লাইনে প্রথম ট্রেনটি চালানো হয় রাত ১২টা ৫ মিনিটে।

প্রতিবেদনে বলা হয়, এসময়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব লাইনের পাশে দাঁড়িয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি শনিবার সকাল থেকে রয়েছেন বালেশ্বরে। রেলমন্ত্রী বলেন, 'ঘটনার পর প্রধানমন্ত্রী এখানে এসে উৎসাহ দিয়ে গিয়েছেন কর্মীদের কাজে গতি বাড়ানোর।

৫১ ঘণ্টার চেষ্টায় লাইন মেরামত করে আপ ডাউন লাইনে তিনটে মালগাড়ি চালানো হয়েছে। আজ (সোমবার) ৭টি গাড়ি চালানোর পরিকল্পনা রয়েছে। ' দুর্ঘটনায় নিহত এবং আহতদের প্রসঙ্গে কথা বলার সময় নাকি রেলমন্ত্রীর চোখের কোনে পানি দেখা যায়।

শুক্রবার সন্ধ্যায় ওডিশায় বালেশ্বরের কাছে বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। ৩ ট্রেনের দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়। যদিও মৃতের সংখ্যা ২৭৫ বলে জানিয়েছে ওডিশা সরকার।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক