রায়পুরে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

রায়পুরে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

আধিপত্য বিস্তার নিয়ে লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনায় অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছে।

শুক্রবার (৯ জুন) রাতে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাটে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- মেহেদী হাসান, হাবিবুর রহমান আরাফাত, রাকিব হোসেন, আসিফ, জাহিদ হোসেন, মো. রাকিব, শামীম, সজিব, ইমন হোসেন, নাহিদ, ফারুক ও মো. জুবায়ের। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন তারা।

আহতরা সবাই উত্তর চরবংশী ইউনিয়নের বাসিন্দা।

দলীয় সূত্র জানায়, ১৯ জুন উত্তর চরবংশী ইউনিয়নে ছাত্রলীগের কর্মীসভা হওয়ার কথা রয়েছে। এতে পদপ্রত্যাশী তালহা ইসলাম, হাবিবুর রহমান আরাফাত ও ইমন খলিফা বিভক্ত হয়ে পড়েন। শুক্রবার রাতে আরাফাত কিছু নেতাকর্মী নিয়ে কর্মীসভাকে স্বাগত জানিয়ে খাসেরহাটে আনন্দ মিছিল বের করেন।

মিছিলে ছাত্রদল-শিবিরকর্মীদের উপস্থিতির অভিযোগ এনে তালহা ও ইমন মিছিলে হামলা করেন। এক পর্যায়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংষর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া হয়। এতে ১২ নেতাকর্মী আহত হন।

এ ব্যাপারে কথা হলে ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান আরাফাত বলেন, কর্মীসভাকে স্বাগত জানিয়ে আমরা আনন্দ মিছিল বের করি। এতে তালহা, ইমন খলিফার নেতৃত্বে হামলা করা হয়। আমাদের ৭-৮ জন নেতাকর্মী আহত হন।

তবে তালহা ইসলাম বলেন, ছাত্রলীগে আরাফাতের কোনো অবদান নেই। তিনি এখন পদ পেতে চান। ছাত্রদল ও শিবিরের নেতাকর্মীদের নিয়ে মিছিল করায় আমরা ধাওয়া করেছি।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক পাপেল মাহমুদ। তিনি বলেন, বিষয়টি জেলা নেতাদের জানানো হয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ জানাননি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।

news24bd.tvতৌহিদ