পদ পেতে ছাত্রলীগের জ্ঞানমূলক পরীক্ষা

পদ পেতে ছাত্রলীগের জ্ঞানমূলক পরীক্ষা

অনলাইন ডেস্ক

পদের জন্য এবার জ্ঞানমূলক পরীক্ষা দিলেন ছাত্রলীগের নেতারা। এ ঘটনা ঘটেছে রংপুর নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে। শনিবার (১০ জুন) সকাল সাড়ে ১১টায় পদপ্রত্যাশীরা পরীক্ষায় অংশ নেন।

স্মার্ট লিডারশিপ তৈরির লক্ষ্যে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রত্যাশীদের জন্য এ পরীক্ষার ব্যবস্থা করে জেলা ছাত্রলীগ।

অভিনব এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

পরীক্ষার শুরুতেই পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নেওয়া হয়। পরে ‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা চীন’ বই তিনটি থেকে করা প্রশ্ন দিয়ে পদপ্রত্যাশীদের পরীক্ষা নেওয়া হয়। এক ঘণ্টা সময়ে ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশ নেন প্রায় ছয় শতাধিক পদপ্রত্যাশী।

এ সময় পরীক্ষার হল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের নেতারা।

পরীক্ষার বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, ছাত্র সমাজকে স্মার্ট হতে হলে ছাত্র সংগঠনগুলোকেই প্রথম ভূমিকা রাখতে হবে। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। কাজেই স্মার্ট সিটিজেন গড়তে গেলে ছাত্র সমাজকে স্মার্ট হতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। কিন্তু তারাও নেতা নির্বাচিত হন। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন, শিখতে পারবেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক