সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করায় শাস্তি পাবেন শুভমন?

সংগৃহীত ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করায় শাস্তি পাবেন শুভমন?

অনলাইন ডেস্ক

বিতর্কের শুরু তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে শুভমন গিল আউট হয়ে সাজঘরে ফিরতেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনা। যেখান থেকে বাদ গেলেন না শুভমন নিজেই। গতকাল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের চতুর্থ দিনের খেলা শেষ হতেই শুভমন নিজেও সরব সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পোস্ট করে, আম্পায়ারদের একহাত নেন এই ভারতীয় ওপেনার।

লন্ডনের কেনিংটন ওভালে গতকাল ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ১৮ রান করে সাজঘরে ফেরেন শুভমন। চতুর্থ ইনিংসের অষ্টম ওভারে স্কট বোল্যান্ডের বল গিলের ব্যাট ছুঁয়ে স্লিপে যায়। তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ক্যামেরন গ্রিন বাঁ দিকে ঝাঁপিয়ে ক্যাচ ধরেন।

শুরুতে পরিষ্কার ক্যাচই মনে হয়েছিল। কিন্তু রিপ্লে দেখে মনে হয়, গ্রিনের দুই আঙুলের ফাঁক দিয়ে বল মাটি স্পর্শ করেছে।

মাঠের আম্পায়াররা দ্বিধাগ্রস্থ থাকায় সিদ্ধান্ত নিতে পারেননি। তিনি তৃতীয় আম্পায়ারের কাছে সাহায্য চেয়ে পাঠান। অনেকক্ষণ ধরে ঘটনাটি দেখে তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটলবোরো ভারতীয় এই ওপেনারকে আউট ঘোষণা করেন। তবে তৃতীয় আম্পায়ারের এই সিদ্ধান্তে শুভমন কতটা নাখোশ ছিলেন, তা জানা যায় দিনের খেলা শেষ হতেই।

খেলা শেষ হওয়ার মাত্র ১৫ মিনিট পরই সামাজিক যোগাযোগমাধ্যমে আউট নিয়ে পোস্ট করেন শুভমন। সেই পোস্টে ক্যামেরন গ্রিনের ক্যাচ নেওয়ার ছবির সঙ্গে ক্যাপশনে দুটি আতশি কাচের ইমোজি দিয়েছেন গিল। আর এই প্রতিক্রিয়ার কারণে এখন শাস্তির মুখে দাঁড়িয়ে গিল! 

ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলা যায় না। অনেকের মতে, আইসিসির কোড অব কন্ডাক্ট ভেঙেছেন ভারতের এই ওপেনার। কোড অব কন্ডাক্টের ২.৭ ধারা অনুযায়ী, সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টও ‘কোড অব কনডাক্ট’ ভাঙার আওতায় আসবে।

news24bd.tv/SHS