সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

প্রতীকী ছবি

সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

অনলাইন ডেস্ক

রংপুর নগরীতে নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংকে একজন শ্রমিক কাজ করতে নেমে শ্বাসকষ্টে আটকা পড়েন। তাকে বাঁচাতে আরেক শ্রমিক নামলে ওই শ্রমিকও শ্বাস কষ্টে মারা যান। শুক্রবার সকালে নগরীর চেয়ারম্যানের মোড় ছিট কেল্লাবন্দ এলাকায় এই ঘটনা ঘটে।  

মৃতরা হলেন- রংপুর সদর উপজেলার হরিদেবপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে হুমায়ূন আহমেদ (৩২) ও নগরীর বক্তিয়ারপুর এলাকার শামসুল হকের ছেলে লিটন মিয়া (২৪)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে ছিট কেল্লাবন্দ এলাকার এনামুল হকের নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে সেফটিক ট্যাংকের ভিতরে প্রবেশ করেন রাজমিস্ত্রী হুমায়ূন আহমেদ। সেখানে জমে থাকা গ্যাসে অচেতন হয়ে পড়লে তাকে বাঁচাতে ট্যাংকের নেমে পড়েন আরেক শ্রমিক লিটন মিয়া। সেখানে দুজনেই অক্সিজেন স্বল্পতাসহ জমে থাকা গ্যাসে শ্বাসকষ্টে মারা যান। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ওই দুই নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

পরে পুলিশ এসে লাশদুটো হাজিরহাট থানায় নিয়ে আসে।

বাড়ির মালিক এনামুল হক বলেন সেপটিক ট্যাংক ২৫ দিন আগে নির্মাণ করা হয়েছিল। কিছু কাজ বাকি থাকায় নির্মাণ শ্রমিকরা কাজ করতে নেমেছিলেন।
  
মেট্রোপলিটন হাজিরহাট থানার ওসি রাজিব বসুনিয়া বলেন, সেফটিক ট্যাংকের ভেতরে নেমে কাজ করার সময় তাদের মৃত্যু হয়েছ। নিহতদের পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা যদি অভিযোগ করেন তা হলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অভিযোগ না করলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

news24bd.tv/কামরুল