বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্রাহ্মণবাড়িয়ায় নানা আয়োজন

সংগৃহীত ছবি

বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্রাহ্মণবাড়িয়ায় নানা আয়োজন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)-এর ৫৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার জেলা সদরসহ ছয়টি উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বিকেলে জেলা শহরের লাখী বাজারে সমিতির প্রধান কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি শহরের কে. দাস মোড়, কুমারশীল মোড়, কোর্ট রোড, টিএ রোড, মসজিদ রোড, মহাদেব পট্টি, জগৎ বাজার ও সড়ক বাজার প্রদক্ষিণ করে আবারো লাখী বাজারে এসে শেষ হয়।

র‍্যালিতে জেলা শহরের সকল জুয়েলারি দোকান মালিক ও কারিগরেরা অংশ নেয়।

পরে লাখী বাজারে আয়োজিত মঞ্চের সামনে কেক কেটে আলোচনা পর্ব শুরু করা হয়। এর আগে, সংগঠনের উপদেষ্টাদেরকে সম্মাননা প্রদান করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বর্ণ শিল্পী ও জুয়েলারি সমিতির সভাপতি মতিলাল দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সুনীল বণিক, সহ-সভাপতি বিশ্বজিৎ বণিক জাদু, মৃদুল বণিক, স্থানীয় পৌরসভার চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজান আনসারী, উপদেষ্টা সাধন বণিকসহ অন্যরা।

এসময় বক্তারা বলেন, বাজুসের বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর দায়িত্ব নেয়ার পর গত এক বছরে জুয়েলারি শিল্পের উন্নয়নে যা করেছেন, তা বিগত প্রায় ৬০ বছরেও হয়নি। সারাদেশে ১২ লাখেরও বেশি লোক এই শিল্পের সঙ্গে জড়িত। তিনি চাইছেন সারাদেশের জুয়েলারির সঙ্গে জড়িত সবাইকে নিয়ে একটি ট্রেন তৈরি করা, যেই ট্রেন সোজা পথে চলবে।

জেলা জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক সুনীল বণিক জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি জেলার নয়টি উপজেলার মধ্যে ছয়টিতে একযোগে পালন করা হয়েছে।