দিনাজপুরে বাড়ছে ডেঙ্গু রোগী, স্থানীয়ভাবে আক্রান্ত ১

সংগৃহীত ছবি

দিনাজপুরে বাড়ছে ডেঙ্গু রোগী, স্থানীয়ভাবে আক্রান্ত ১

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এছাড়া স্থানীয়ভাবে প্রথমবারের মতো একজন রোগী ডেঙ্গু শনাক্ত হয়েছেন। এর আগে, জেলার প্রতিটি ডেঙ্গু রোগী ছিলেন ঢাকা ফেরত। তবে স্থানীয়ভাবে আক্রান্ত হওয়ায় বেশ আতঙ্কে রয়েছেন দিনাজপুরবাসী।

জেলা সিভিল সার্জন এ. এইচ. এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী জানান, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ৮ মাস বয়সের একটি শিশু স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বর্তমানে শিশুটি চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তবে তিনি সবাইকে আতঙ্ক না হয়ে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের সবধরনের প্রস্তুতি রয়েছে।

গত মঙ্গলবার (২৫ জুলাই) সিভিল সার্জনের রিপোর্ট অনুযায়ী, জেলায় বর্তমানে ১৩টি উপজেলার হাসপাতাল ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালসহ মোট ৩০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। এছাড়া এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা চলতি মৌসুমে ১২১ জনে দাঁড়িয়েছে।

এদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে গত রোববার ভর্তি হওয়া কলেজ ছাত্র জুনায়েদ ইকবাল সানি দাবি করেন, তিনি স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সে শহরের সুইহারী লেবুর মোড় এলাকায় একটি মেছে থাকতেন।

news24bd.tv/SHS