'রাজু বিতর্ক অঙ্গন' প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন স্টামফোর্ড ইউনিভার্সিটি

সংগৃহীত ছবি

'রাজু বিতর্ক অঙ্গন' প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন স্টামফোর্ড ইউনিভার্সিটি

অনলাইন ডেস্ক

শহীদ মঈন হোসেন রাজুর স্মৃতিতে গড়ে উঠা 'রাজু বিতর্ক অঙ্গন'-এর উদ্যোগে ১ম আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় বির্তক উৎসব অনুষ্ঠিত হয়েছে। 'যুক্তিতে মুক্তির গান গাই' স্লোগানকে ধারণ করে ১৮-১৯ আগষ্ট (শুক্র ও শনিবার) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এই বিতর্ক উৎসবে ৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিতার্কিকরা অংশগ্রহণ করে।

শুক্রবার সকালে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই বির্তক উৎসবের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ। এসময়ে উপস্থিত ছিলেন রাজু বিতর্ক অঙ্গনের সাবেক সংগঠক মোঃ ফয়েজ উল্লাহ।

কয়েক পর্বের তর্কযুদ্ধ পেরিয়ে এই আয়োজনে বিজয়ী হয় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় এবং রানারআপ হয় সাউথইস্ট বিশ্ববিদ্যালয়। টুর্নামেন্টে সেরা বিতার্কিক নির্বাচিত হন সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক নাফিস জয়।

শনিবার বেলা ১২টায় রাজু বিতর্ক অঙ্গনের সংগঠক রেজোয়ান হক মুক্ত'র সভাপতিত্বে ও সংগঠক হাসান ওয়ালীর সঞ্চালনায় সমাপনী ও পুরস্কার বিতরণী পর্বে বক্তব্য রাখেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান, শহীদ মঈন হোসেন রাজুর সহযোদ্ধা হাসান হাফিজুর রহমান সোহেল এবং তাহমিদুজ্জামান সোয়েব, স্টামফোর্ড স্টুডেন্ট ওয়েলফেয়ারের উপদেষ্টা রেহানা আক্তার, স্টামফোর্ড ডিবেট ফোরামের কনভেনর সহকারী অধ্যাপক আল মামুন, সাংবাদিকতা বিভাগের কো-অর্ডিনেটর মোশাররফ হোসেনসহ অন্যান্যরা।  

আলোচনা পর্বে শহীদ মঈন হোসেন রাজু সাম্যের সমাজ গড়ার স্বপ্ন এবং সন্ত্রাস এবং দখলদারিত্বমুক্ত শিক্ষাঙ্গন গড়ার লড়াই অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন অতিথিবৃন্দ।

বিতর্ক উৎসবে সহযোগিতায় ছিলো স্টামফোর্ড ডিবেট ফোরাম এবং প্রচারসঙ্গী 'তর্কজাল'।

News24bd.tv/AA