এবাদতের বদলে এশিয়া কাপের দলে তানজিম সাকিব

সংগৃহীত ছবি

এবাদতের বদলে এশিয়া কাপের দলে তানজিম সাকিব

অনলাইন ডেস্ক

শেষ পর্যন্ত চোটের কাছে হার মানলেন বাংলাদেশ পেসার এবাদত হোসেন। এশিয়া কাপে খেলতে পারছেন না তিনি। তার পরিবর্তে নির্বাচকরা দলে ডেকেছেন তরুণ তানজিম হাসান সাকিবকে। এর আগে এশিয়া কাপের স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় ছিলেন তানজিম।

আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, হাঁটুর চোটের এশিয়া কাপে খেলা নাও হতে পারে এবাদতের। পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে আসার পর বিসিবি আজ নিশ্চিত করেছে, এশিয়া কাপে খেলা হচ্ছে না এই ডানহাতি পেসারের।

২৯ বছর বয়সী এবাদত অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোটে ভুগছেন।

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই চোট পান তিনি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এ নিয়ে বলেছেন, ‘চোটের পর ইবাদত ছয় সপ্তাহ পুনর্বাসনে ছিল। এ সময় বেশ কয়েকবার এমআরআই করানো হয় এবং সেসব রিপোর্ট বলছে, এসিএল চোট নিয়ে এখনো দুশ্চিন্তার জায়গা আছে। আর তাই তার এশিয়া কাপে খেলা হচ্ছে না। ’

অক্টোবরে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে এবাদতকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বোর্ড। দেবাশীষ বলছিলেন, ‘অক্টোবরে আইসিসি বিশ্বকাপ বাংলাদেশ দলের জন্য পরবর্তী বড় টুর্নামেন্ট। তার আগে ইবাদতকে পূর্ণ ফিটনেস ও খেলায় ফেরাতে বিসিবি চিকিৎসার সব রকম নিরাপদ ব্যবস্থা গ্রহণ করতে প্রতিজ্ঞাবদ্ধ। চিকিৎসা ও পরামর্শের জন্য দেশের বাইরে যাওয়ার ব্যাপারটিও এর আওতাভুক্ত। ’

এবাদতের বদলি তানজিম সাকিব অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩৭ ম্যাচে ৫৭ উইকেট ঝুলিতে আছে এই ২০ বছর বয়সী পেসারের। কিছুদিন আগে এসিসি ইমার্জিং এশিয়া কাপে ৩ ম্যাচে ৯ উইকেট নেন তানজিম। এরপরই মূল দলের রাডারে চলে আসেন তিনি।  

এশিয়া কাপে ১৭ জনের স্কোয়াড 
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ নাঈম শেখ, শামীম হোসেন, তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব।

news24bd.tv/SHS