খুলনায় জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট শুরু

সংগৃহীত ছবি

ডিপো থেকে তেল উত্তোলন পরিবহন বন্ধ

খুলনায় জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট শুরু

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

জ্বালানি বিক্রির ওপর কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে জ্বালানি তেল ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

এর ফলে খুলনায় পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল ডিপো থেকে তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ রয়েছে। সকাল থেকে তেল পরিবহনের ট্যাংলরিগুলো খালিশপুর নতুন রাস্তার মোড়ে দু’পাশে অবস্থান করছে।

দাবি আদায়ে শ্রমিকরা মিছিল ও সমাবেশ করেছেন।  

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা, মেঘনা ও যমুনা ট্যাংকলরি শ্রমিক কল্যাণ সমিতি এ ধর্মঘট পালন করছে।

জ্বালানি তেল ব্যবসায়ীদের তিন দফা দাবি হচ্ছে- জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা, জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট হওয়ায় প্রতিশ্রুতি অনুযায়ী সুস্পষ্ট গেজেট প্রকাশ করা।

এদিকে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘটের খবরে তেলের পাম্পগুলোতে জ্বালানির জন্য মোটরসাইকেল ও প্রাইভেট গাড়িগুলোকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে।

পেট্র্রোল পাম্প মালিক সমিতির নেতারা বলছেন, জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বাড়ানোসহ তিন দফা দাবি আমাদের দীর্ঘদিনের। দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত দেওয়া সময়সীমার মধ্যে সরকার দাবি পূরণ না করায় রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ডিপো থেকে তেল উত্তোলন পরিবহন বন্ধ রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।