কলম্বোয় ভেলালাগের জাদু, এবার শতরানের জুটি গড়া হলো না রোহিত-গিলের 

সংগৃহীত ছবি

কলম্বোয় ভেলালাগের জাদু, এবার শতরানের জুটি গড়া হলো না রোহিত-গিলের 

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে নেপালের বিপক্ষে ১৪৭ রানের অপরাজিত জুটি গড়ে ভারতকে জিতিয়েছিলেন রোহিত শর্মা ও শুভমন গিল। পরে সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে শতরানের জুটি গড়েন এ দুই ওপেনার। আজ শ্রীলঙ্কার বিপক্ষে আবারও শতরানের জুটি গড়ার পথেই ছিলেন তারা। তবে দলীয় ৮০ রানে গিল ফিরে গেলে হ্যাটট্রিক শতরানের জুটি গড়া হলো না তাদের।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ২২ ওভার শেষে ভারতের সংগ্রহ ১১৬ রান। গিলের পর দ্রুত সময়ের মধ্যে বিদায় নিয়েছেন পাকিস্তানের বিপক্ষে অপরাজিত সেঞ্চুরি করা বিরাট কোহলি এবং ফিফটি করা রোহিত শর্মা। তিনটি উইকেটই নিয়েছেন দুনিথ ভেলালাগে।

আজ মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভারত।

ইনিংস উদ্বোধন করতে নেমে গিলকে নিয়ে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন রোহিত। ১০ ওভারে বিনা উইকেট হারিয়ে ভারত স্কোরবোর্ডে জমা করে ফেলে ৬৫ রান।

পাওয়ারপ্লে শেষ হতে আরও আগ্রাসী ব্যাটিং শুরু করে ভারত। তবে সেটাই কাল হয় দলটার জন্য। ভেলালাগে বোলিংয়ে এসেই বোল্ড করেন গিলকে (১৯)। আগের ম্যাচে সেঞ্চুরি করা কোহলি আজ ছিলেন নড়বড়ে, ইনিংসটাও করতে পারেননি বড়। ৩ রানে তার বিদায় ভেলালাগের বলে দাসুন শানাকাকে ক্যাচ দিয়ে। এক ওভার পর ভারতীয় অধিনায়ক রোহিতও ফেরেন এই বাঁহাতি অর্থোডক্স স্পিনারের স্পিন বিষে নীল হয়ে।

সাজঘরে ফেরার আগে রোহিত অবশ্য তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ৩১তম ফিফটি। আসরে যা তার টানা তৃতীয় ফিফটি।

news24bd.tv/SHS