ফরিদা বেগম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

ফরিদা বেগম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

শেরপুরের গৌরীপুর এলাকায় ফরিদা বেগম (৬২) হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেক আসামির ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিনমাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শেরপুরের জেলা ও দায়রা জজ মো. তৌফিক আজিজ এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডের আসামিরা হলেন শেরপুর শহরের গৌরীপুর মহল্লার জোগেন বিশ্বাসের ছেলে লিটন, মোফাজ্জল হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম, রফিক মিয়ার ছেলে শামীম।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আ. ছালামের ছেলে আলাল উদ্দিন একই এলাকার বাসিন্দা।

শেরপুর জজ আদালতের ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নরেশ চন্দ্র দে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২০১৯ সালের ২১ আগস্ট শেরপুর শহরের পশ্চিম গৌরীপুর মহল্লার মৃত আব্দুস সালামের স্ত্রী ফরিদাকে বাসায় রেখে ব্যবসায়িক ও পেশাগত কাজে চলে যান তার ছেলে ও পুত্রবধূরা।  

রাতে বাসায় ফিরে দেখেন ফরিদা বেগমকে দুর্বৃত্তরা গলা কেটে ফেলে রেখে গেছে।

এ ঘটনায় ফরিদা বেগমের ছেলে সুমন বাদী হয়ে ঘটনার পরদিন অজ্ঞাত আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন। পরে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শুরু করে।  

এরপর সন্দেহভাজন আসামি জাহাঙ্গীর ও লিটনকে গ্রেপ্তার করে। তারা ২০২০ সালের ২৯ আগস্ট আদালতে বৃদ্ধা ফরিদা বেগমকে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেয়। তাদের জবানবন্দি অনুযায়ী শামীম ও আলালকে গ্রেপ্তার করা হয়।  

পরে ২০২১ সালের ১৯ জানুয়ারি ওই ৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন পিবিআইয়ের পরিদর্শক হারুন-অর-রশীদ। পরে মামলার বিচারিক প্রক্রিয়ায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ রায় ঘোষণা করে।

news24bd.tv/Kamrul