রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মেশিনারিজ নিয়ে রাশিয়া থেকে মোংলায় এলো জাহাজ

সংগৃহীত ছবি

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মেশিনারিজ নিয়ে রাশিয়া থেকে মোংলায় এলো জাহাজ

বাগেরহাট প্রতিনিধি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৩ হাজার ২৪৩ দশমিক ৩৫ মেট্টিক টন মেশিনারিজ পণ্য নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে ভিড়েছে লাইব্রেরিয়ার পতাকাবাহী জাহাজ এমভি স্যাপোডিল। রাশিয়া থেকে ছেড়ে আসা এ জাহাজটি ভারতের পশ্চিমবঙ্গের হলদিয়া বন্দর হয়ে শুক্রবার দুপুর ১টার দিকে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে। বিকেল ৪টা থেকে জাহাজটি হতে পণ্য খালাস শুরু হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে আসা এই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোটের্র ম্যানেজার অসীম কুমার সাহা এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১৬ জুলাই রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ বন্দর থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৩ হাজার ২৪৩ দশমিক ৩৫ মেট্টিক টন মেশিনারিজ পণ্য নিয়ে লাইব্রেরিয়ার পতাকাবাহী এমভি স্যাপোডিল জাহাজটি মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে।

 

অসীম কুমার সাহা জানান, রাশিয়া থেকে ছেড়ে আসা এই জাহাজটি প্রথমে ভারতের পশ্চিমবঙ্গের হলদিয়া বন্দরে পণ্য খারাসের পর শুক্রবার দুপুর ১টায় মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করেছে। জাহাজটিতে থাকা ৩ হাজার ২৪৩ দশমিক ৩৫ মেট্রিক টন মেশিনারিজ পণ্য শুক্রবার বিকেল ৪টা থেকে খালাসের কাজ শুরু হয়েছে।  

তিনি জানান, আমদারিকৃত বিভিন্ন ধরনের মেশিনারিজ পণ্য খালাসের পর সড়ক ও নৌপথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে পাঠানো হবে। এসব পণ্য খালাস শেষে লাইব্রেরিয়ার পতাকাবাহী জাহাজটি মঙ্গলবার মোংলা বন্দর ত্যাগ করবে বলেও জানান তিনি।

news24bd.tv/আইএএম