শাহাদৎ ভাইয়ের পা ধুয়ে পানি খান, কাজী জাফরউল্যাহকে নিক্সন চৌধুরী

সংগৃহীত ছবি

শাহাদৎ ভাইয়ের পা ধুয়ে পানি খান, কাজী জাফরউল্যাহকে নিক্সন চৌধুরী

অনলাইন ডেস্ক

রাজনীতি বোঝার জন্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহকে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসেনের পা ধোয়া পানি খাওয়ার পরামর্শ দিয়েছেন ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী। বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভাঙ্গার কালামৃধা ইউনিয়নের দেউড়া উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় তিনি এ পরামর্শ দেন। আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে কালামৃধা ইউনিয়নবাসীর উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়।

নিক্সন চৌধুরী বলেন, ‘শাহাদৎ ভাই আপনার চেয়ে বড় নেতা।

শাহাদৎ ভাই ফরিদপুরের ৯ উপজেলার নির্বাচিত প্রতিনিধিদের ভোটে জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন। ছাত্রজীবন থেকে রাজনীতি করছেন, জেল খেটেছেন, কোপ খাইছেন, জননেত্রী শেখ হাসিনার পাশে আছেন। জাফরউল্যাহ সাহেব, আপনাকে বলি, রাজনীতি বুঝতে হলে শাহাদৎ ভাইয়ের পা ধুয়ে পানি খান। ’

ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র এই সংসদ সদস্য বলেন, এই আসনের এমপি ছিলেন কাজী জাফরউল্যাহ, এমপি ছিলেন তাঁর স্ত্রী।

তারপরও ২০১৪ সালে এলাকার মানুষ নৌকা বাদ দিয়ে তাঁকে (নিক্সন) ভোট দিয়ে নির্বাচিত করেছেন। নিক্সন চৌধুরী বলেন, গত সাড়ে ৯ বছর তিনি পরিবার-পরিজন ছেড়ে এলাকাবাসীর জন্য কাজ করেছেন। এলাকায় শত ভাগ উন্নয়ন করতে না পারলেও ৭০ ভাগ কাজ করেছেন।

নিক্সন চৌধুরী বলেন, ‘আপনি (জাফরউল্যাহ) বক্তৃতায় বাবা ও চাচার কথা বলেন। কিন্তু আপনি সংসদ সদস্য ছিলেন, আপনার স্ত্রী সংসদ সদস্য ছিলেন। কিন্তু এলাকার কোনো উন্নয়ন করেননি। একটা মানুষকে সাহায্য করেননি। এলাকার লোকদের ভোট পাইয়া এমপি হইছেন, প্রতিমন্ত্রী হইছেন, ছয়বার দলের সভাপতিমণ্ডলীর সদস্য হইছেন। কিন্তু এলাকার জন্য কী করেছেন?’

যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য নিক্সন চৌধুরী আরও বলেন, ‘গত দুবার আমি নৌকা চাই নাই। এবার আমি নৌকা চাইব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য বানিয়েছেন যুবলীগের সভাপতিকে নিয়ে সারা দেশে যুবলীগ সংগঠিত করার জন্য। নৌকা চাওয়া আমার অধিকার। যদি কাজী জাফরউল্যাহর ষড়যন্ত্রের কারণে আমি নৌকা না পাই, তাহলে আপনারা যে সিদ্ধান্ত দেবেন, মাথা পেতে নেব। ’

কালামৃধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিজাউল মাতুব্বরের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসাহাক মোল্লা, জেলা মিনি বাস মালিক সমিতির সম্পাদক সোবাহান মুন্সী প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ মনোনীত কাজী জাফরউল্যাহকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন নিক্সন চৌধুরী।

news24bd.tv/আইএএম