পানিতে তলিয়ে আছে নিউমার্কেট   

সংগৃহীত ছবি

পানিতে তলিয়ে আছে নিউমার্কেট   

অনলাইন ডেস্ক

রাজধানীতে বৃহস্পতিবার রাতে ভারী বৃষ্টি হয়েছে। এতে রাজধানীর বেশির ভাগ স্থান পানিতে তলিয়ে যায়। তবে অনেক এলাকার  পানি নেমে গেলেও নিউমার্কেট ও আশপাশের সড়ক এখনো পানিতে থই থই করছে। এর ফলে নিউমার্কেটের (মূল মার্কেট কমপ্লেক্স অংশ) অধিকাংশ দোকানই আজ বন্ধ রয়েছে।

অল্প সংখ্যক ব্যবসায়ী যারা দোকান খুলেছেন, তারা মূলত এসেছেন দোকানে পানি উঠেছে কি না দেখতে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৩টায় অধিকাংশ দোকান বন্ধ পাওয়া যায়। তবে দোকান বন্ধের আগাম কোনো তথ্য না থাকায় অনেকেই কেনাকাটা করতে এসে ফিরে যাচ্ছেন।

এ দিন দেখা যায়, মার্কেটের ভেতরের অংশে এখনো পানি রয়েছে।

এছাড়া এক নম্বর গেট ও পাঁচ নম্বর গেটের সামনের সড়ক পানিতে তলিয়ে আছে। তবে মার্কেটের সামনের অংশে (মিরপুর রোড) ফুটপাতের দোকানে টুকটাক কেনাবেচা চোখে পড়ে।

নিউমার্কেটের কাপড়ের দোকানি রহমত আলী গণমাধ্যমকে বলেন, ‘রাতে অনেক বৃষ্টি হয়েছে। সামনের সড়কের পানি সরে গেলেও মার্কেটের ভেতরের পানি এখনও সরেনি। এ কারণে ক্রেতারা মার্কেটে ঢুকতে পারছেন না। আমরা দোকান খুলেছি মূলত দোকানে পানি ঢুকেছে কি না সেটা দেখার জন্য। জানি না কখন পানি সরবে। এই অবস্থায় আগামীকাল দোকান খুলতে পারবো কি না নিশ্চিত হতে পারছি না। ’

ধানমন্ডি থেকে কেনাকাটা করতে এসেছেন রীতা পারভিন। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘আজ অফিস বন্ধ থাকায় কিছু কেনাকাটা করতে আসলাম। এসে দেখি মার্কেটের পানি এখনো সরেনি। দোকানপাট বন্ধ, তাই বাসায় চলে যাচ্ছি। ’

news24bd.tv/আইএএম