শেখ হাসিনা আপসহীন, চক্রান্ত সফল হবে না: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

শেখ হাসিনা আপসহীন, চক্রান্ত সফল হবে না: সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপসহীন নেতা উল্লেখ করে সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধী শক্তি এ অর্জন নস্যাৎ করতে দেশে-বিদেশে চক্রান্ত করছে। কিন্তু এ চক্রান্ত সফল হবে না। কারণ, শেখ হাসিনা কখনো মাথা নোয়ান না।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে একাডেমি আয়োজিত তিনদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা গত ১৫ বছরে বাংলাদেশকে এমন এক ঈর্ষণীয় অবস্থানে উন্নীত করেছেন যা বিশ্বের কাছে উদাহরণস্বরূপ। বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর দক্ষ, বলিষ্ঠ ও ইস্পাতদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ সারা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত ও আদর্শের সুযোগ্য উত্তরসূরি শেখ হাসিনা। তিনি বাঙালির আশা-আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল। সংকটে তিনি পরিত্রাতা। সংগ্রামে তিনি অবিচল আস্থার মূর্ত প্রতীক।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ডের পর শেখ হাসিনা চরম দুঃসময়ে ঐক্যের প্রতীক হিসেবে আওয়ামী লীগের হাল ধরেছেন। গণতন্ত্রের সংগ্রামে দীর্ঘ পথ হেঁটেছেন। বারবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। তিনি প্রমাণ করেছেন, বাংলাদেশের গণতন্ত্র বিকাশে তার কোনো বিকল্প নেই।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ।

প্রতিমন্ত্রী পরে একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে একাডেমি আয়োজিত ‘গণজাগরণের পুতুল নাট্য উৎসব ২০২৩’ এর উদ্বোধন করেন। ২৯ সেপ্টেম্বর থেকে আগামী ১০ অক্টোবর পর্যন্ত ১২ দিনব্যাপী ২৮টি পুতুলনাট্য দলের পরিবেশনায় ৪৪টি জেলার ১২০টি স্থানে এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

news24bd.tv/A